• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাসিনোকাণ্ড : জয় গোপালের জামিন বাতিল

  আদালত প্রতিবেদক

০২ নভেম্বর ২০২১, ১২:৪৯
জয়
জয় গোপাল সরকার (ফাইল ছবি)

ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার হওয়া ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের তৎকালীন সেক্রেটারি জয় গোপাল সরকারকে চার মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। সেসঙ্গে এক বছরের মধ্যে ওই চার মামলা নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। অন্য দিকে, জয় গোপালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির। দুদকের পক্ষে আদলতে উপস্থিত ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

জামিনের বিষয়ে খুরশীদ আলম বলেন, জয় গোপাল সরকারকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে এই চার মামলা এক বছরের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়েছে। এ ছাড়া অর্থপাচারকে হালকাভাবে দেখার সুযোগ নাই বলে পর্যবেক্ষণ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, গত ১৯ আগস্ট বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ জয় গোপালকে চার মামলায় জামিন দিয়েছিলেন। পরে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান ২৩ আগস্ট হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন। তারই ধারাবাহিকতায় আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে উঠে।

ওয়ান্ডারার্স ক্লাবের একজন ফুটবলার ছিলেন জয় গোপাল। তিনি অবসরে গিয়ে পরিচালনা পর্ষদের সদস্য, পরে কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছিলেন। ২০১৪ সালে তিনি ক্লাবটির সাধারণ সম্পাদক হন।

গত বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ দুই ভাই এনু ও রুপনকে গ্রেফতার করে সিআইডি। এরপর গেন্ডারিয়া থানায় মানিলন্ডারিং আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার আদালতে দেওয়া ১৬৪ ধারার জবানবন্দিতে জয় গোপালের নাম উঠে এলে ২০২০ সালের ১৩ জুলাই লালবাগ থেকে তাকে গ্রেফতার করে সিআইডি। পরদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড