• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাসেত মজুমদারের প্রতি শ্রদ্ধায় বন্ধ আদালত কার্যক্রম

  আদালত প্রতিবেদক

২৭ অক্টোবর ২০২১, ১১:৫০
উচ্চ আদালত
উচ্চ আদালত (ফাইল ছবি)

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ বুধবার (২৭ অক্টোবর) বসবে না সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ।

সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

এ দিকে, বাসেত মজুমদারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ বন্ধ থাকবে ঢাকার নিম্ন আদালতের বিচারিক কার্যক্রম। ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল বাতেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল বাসেত মজুমদারের মৃত্যুতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, বিচারিক আদালতে মামলার কার্যক্রমে অংশ নেব না। এ সিদ্ধান্তের কথা বিচারকদের জানিয়ে দিয়েছি। তবে আইনজীবীদের মাধ্যমে আসামিরা হাজিরা দিতে পারবেন। এছাড়া প্রডাকশনের আসামি আসলে তাদের শুনানি হবে।

আরও পড়ুন : চলে গেলেন ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদার

উল্লেখ্য, বুধবার (২৭ অক্টোবর) সকাল সোয়া ৮টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার।

বেলা ১১টায় বনানী কেন্দ্রীয় মসজিদ, বাদ জোহর হাইকোর্ট প্রাঙ্গণ, বাদ আসর নিজ গ্রাম কুমিল্লায় শানিচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড