• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লার আদালতে তোলা হয়েছে সেই ইকবালকে

  আদালত প্রতিবেদক

২৩ অক্টোবর ২০২১, ১২:৩৬
ইকবাল
আদলতে তোলা হচ্ছে ইকবালকে (ছবি : সংগৃহীত)

কুমিল্লায় নানুয়ার দীঘির পাড়ের এক মণ্ডপে কুরআন রাখার অপরাধে প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনকে আদালতে তোলা হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) দুপুর ১১টা ৫৫ মিনিটে তাকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা জাহান নিপার আদালতে তোলা হয়। আদালত প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে, শুক্রবার (২২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা পুলিশ লাইনে প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার কথা স্বীকার করেছেন ইকবাল হোসেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজারের সুগন্ধা সৈকত থেকে ইকবালকে আটক করে পুলিশ। খবর পেয়ে রাতেই কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকারের নেতৃত্বে কুমিল্লা থেকে রওনা দেয় পুলিশের একটি টিম। শুক্রবার দুপুরে তাকে কুমিল্লা পুলিশ লাইনে এনে প্রাথমিকভাবে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর ভোরে কুমিল্লা মহানগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপে পবিত্র কুরআন শরীফ দেখা যায়। এরপর কুরআন অবমাননার অভিযোগ তুলে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। সেখানে ব্যাপক ভাঙচুর চালানো হয়।

এ ঘটনায় কুমিল্লার বিভিন্ন থানায় নয় মামলায় ৭৯১ জনকে আসামি করা হয়। এর মধ্যে কোতোয়ালি মডেল থানায় পাঁচটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি এবং দাউদকান্দি ও দেবীদ্বার থানায় একটি করে মামলা হয়েছে। ৯১ জনের নাম উল্লেখ করে মামলায় ৭০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত ৪৪ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ন্যাক্কারজনক এই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ গণমাধ্যমের হাতে আসে। সিসিটিভি’র সে ফুটেজে দেখা যায়, অভিযুক্ত ইকবাল হোসেন মসজিদ থেকে মণ্ডপের দিকে যান এবং মণ্ডপে কুরআন শরীফ রেখে গদা হাতে ফেরেন। এই ফুটেজগুলো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দীর্ঘ সময় যাচাই করে ইকবালকে গ্রেফতার করে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড