• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন মাদক কারবারিকে ১৫ বছর করে কারাদণ্ড

  আদালত প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২১, ১৭:৫৯
আদালত
আদালত (ফাইল ফটো)

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় তিন মাদক কারবারিকে ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

রবিবার (২৪ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৭-এর বিচারক তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. সেলিম হাওলাদার, মো. হেলাল উদ্দিন ও মো. ইকবাল।

রায় ঘোষণার আগে কারাগারে আটক দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের উপস্থিততে বিচারক রায় পড়া শুরু করেন। রায় ঘোষণার সময় আসামি মো. ইকবাল পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ৪ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কয়েকজন মাদক কারবারি মাইক্রোবাসে কক্সবাজার থেকে বড় ধরনের মাদকদ্রব্য সংগ্রহ করেছে। তারা রাজধানীর ভাটারা থানা এলাকায় মাদকদ্রব্য সরবরাহের জন্য অপেক্ষা করছে। এরপর র‌্যাব মাইক্রোবাসের তেলের ট্যাংকির ভেতর থেকে ৪১ হাজার পিস ইয়াবাসহ আসামি সেলিম হাওলাদার ও হেলাল উদ্দিনকে গ্রেপ্তার করে।

এরপর র‌্যাব সেলিম হাওলাদার, হেলাল উদ্দিন ও মো. ইকবালসহ অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে ভাটারা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। ২০১৮ সালের ২৪ জুলাই র‌্যাব-১ নায়েব সুবেদার মাহবুবুর রহমান ১২ জনকে সাক্ষী করে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

আরও পড়ুন : এলপিজির দাম বাড়ানোয় রাজধানীতে ...

২০১৯ সালের ২২ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় ১২ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় ১০ জন আদালতে সাক্ষ্য দেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড