• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জি কে শামীমের মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২০, ১৪:৪৫
জি কে শামীম
জি কে শামীম (ফাইল ফটো)

মানি লন্ডারিং মামলায় গোলাম কিবরিয়া শামীম (জি কে শামীম) এবং তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ২৪ ডিসেম্বর নির্ধারণ করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) আদালতে সাক্ষী হাজির না হওয়ায় বিচারক পরবর্তী এই তারিখ নির্ধারণ করেন।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শাহ আলম এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ১০ নভেম্বর জি কে শামীম ও তার সাত দেহরক্ষীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

গত ৪ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে আদালতে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। শামীমের সাত দেহরক্ষী হলো- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, শামীম তার দেহরক্ষীদের সহযোগিতায় দীর্ঘদিন ধরে নিজ নামে লাইসেন্স করা অস্ত্র প্রকাশ্যে বহন, প্রদর্শন ও ব্যবহার করে লোকজনের মধ্যে ভীতি সৃষ্টি করে আসছিল। বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, মাদক ও জুয়ার ব্যবসাসহ স্থানীয় টার্মিনাল, গরুর হাট-বাজারে চাঁদাবাজি করে নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ অর্থের মালিক হন।

আরও পড়ুন : বিএনপির ইন্ধনে বঙ্গবন্ধুর ...

একই সঙ্গে বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচার করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। ওই ঘটনায় গত বছরের ২১ সেপ্টেম্বর গুলশান থানায় মামলাটি দায়ের করে র‌্যাব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড