• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সম্রাটের বিরুদ্ধে অভিযোগ শুনানির সময় পেছাল

  নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর ২০২০, ১৪:৩২
ইসমাইল চৌধুরী সম্রাট
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট (ছবি : সংগৃহীত)

মাদক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এবং তার সহযোগী যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানের অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৩০ নভেম্বর) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য এ দিন ধার্য ছিল।

এ দিন কারাগার থেকে আরমানকে হাজির করা হয়। তবে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি থাকায় সম্রাটকে হাজির করা সম্ভব হয়নি। এ জন্য রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করেন। পরে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এই দিন ধার্য করেন।

এর আগে গত ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ মাদক মামলার অভিযোগপত্র আমলে নেন। এরপর বিচারের জন্য মামলাটি সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

গত বছরের ৯ ডিসেম্বর রাজধানীর রমনা থানায় মাদক আইনে করা মামলায় সম্রাট ও এনামুল হক আরমানের বিরুদ্ধে চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও র‌্যাব-১ এর উপপরিদর্শক আবদুল হালিম।

প্রসঙ্গত, গত বছর আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম উঠে আসে। এরপর থেকেই তাকে নিয়ে নানা গুঞ্জন শুরু হয়। অভিযান শুরুর পর হাইপ্রোফাইল কয়েকজন গ্রেপ্তার হলেও খোঁজ মিলছিল না সম্রাটের। এসবের মধ্যে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

পরবর্তীকালে ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও আরমানকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর ঢাকায় এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়।

আরও পড়ুন : শুল্ক ফাঁকি : মিজানুর রহমান চাকলাদারের জামিন আবেদন খারিজ

ওই দিন দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বাহিনীটির একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে সম্রাটের কার্যালয়ে অভিযান শুরু করে। কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে তার ছয় মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর রমনা মডেল থানায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে মামলা করেন র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড