• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিক্সন চৌধুরীর জামিন স্থগিত চেয়ে আবেদন

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০২০, ১৫:২৬
নিক্সন চৌধুরী
নিক্সন চৌধুরী (ছবি : সংগৃহীত)

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ গত ২০ অক্টোবর চার শর্তে আট সপ্তাহের আগাম জামিন দেন। জামিনের শর্তে বলা হয়, মামলার তদন্তে আইনগত সার্বিক সহযোগিতা করতে হবে, আলামত নষ্ট করা যাবে না, সাক্ষীদের ওপর প্রভাব বিস্তার করা যাবে না এবং প্রশাসনের ওপর প্রভাব বিস্তার করা যাবে না। এই জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে।

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুরের চরভদ্রাসন থানায় গত ১৫ অক্টোবর ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করে ইসির জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা নোয়াবুল ইসলাম। এ মামলায় ২০ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন পান নিক্সন চৌধুরী।

গত ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের হুমকি এবং নির্বাচন কর্মকর্তাদের গালাগাল করার অভিযোগ আনা হয়েছে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিকার চেয়ে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে ইসিকে চিঠি দেওয়া হয়। এরপর ইসি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করে।

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে জেলা প্রশাসককে হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালাগাল করার অভিযোগ ওঠে। এ সংক্রান্ত একটি অডিও রেকর্ডও প্রচার হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর সংবাদ সম্মেলন করে নিক্সন চৌধুরী ওই অডিও রেকর্ডকে সুপার এডিটেড বলেও দাবি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড