• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রিজেন্টে প্রতারণার শিকার, ক্ষতিপূরণে রিটের শুনানি আজ

  আদালত প্রতিবেদক

২৯ জুলাই ২০২০, ১২:৪০
আদালতে রিট
আদালতে রিট (ছবি: সংগৃহীত)

রাজধানীর বেসরকারি রিজেন্ট হাসপাতালে প্রতারণার শিকার হওয়া প্রত্যেক পরিবারকে ক্ষতিপূরণে রিটের শুনানি আজ। এর আগে রিজেন্ট হাসপাতালে করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষা ও চিকিৎসায় প্রতারণার শিকার প্রত্যেক পরিবারকে ক্ষতিপূরণ দিতে আদালতে রিট দায়ের করা হয়।

বুধবার (২৯ জুলাই) রিটের শুনানি অনুষ্ঠিত হবে। হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন বেঞ্চে রিটটি শুনানির জন্য কার্যতালিকায় (কজলিস্ট) রয়েছে।

২৬ জুলাই বেসরকারি হাসপাতালে রোগীদের কাছ থেকে অতিরিক্ত বিল আদায় বন্ধে মনিটরিং সেল গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে দেশের সব বৈধ ও লাইসেন্সপ্রাপ্ত হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালের তালিকা প্রকাশের নির্দেশনা চাওয়া হয়েছে। একই সঙ্গে, রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা পরীক্ষার শিকার ব্যক্তিদের তালিকা প্রকাশ, তাদের কাছ থেকে টেস্টের নামে নেয়া টাকা ফেরত এবং ভুক্তভোগীদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা প্রদানের নির্দেশনা চাওয়া হয়। পাশাপাশি, প্রতিটি থানায় স্বাস্থ্য মনিটরিং কমিটি গঠন করতে বলা হয়েছে রিটে।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে রিট আবেদনটি দাখিল করেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম।

আরও পড়ুন : বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

রিটে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এবং রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) বিবাদী করা হয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড