• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার ভুয়া রিপোর্ট : প্রতারণা চক্রের চার সদস্য কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুন ২০২০, ১৯:০৬
অধিকার
ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের পরীক্ষা ছাড়াই টাকার বিনিময়ে ভুয়া রিপোর্ট প্রদানকারী চক্রের চার সদস্যকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (২৭ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন-আরিফুল হক চৌধুরী, সাঈদ চৌধুরী, বিপ্লব দাস ও মামুনুর রশীদ।

এদিন তেজগাঁও থানায় মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির তাদের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৪ জুন এ চার আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিন মামলাটিতে হুমায়ুন কবির এবং তার স্ত্রী তানজীনা পাটোয়ারী আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

পুলিশ সূ্ত্রে জানা যায়, এই চক্রটি নিজেরাই অনলাইনে ‘হেলথ কেয়ার’ ও ‘বুকিং বিডি’ নামে দুটি প্রতিষ্ঠানের হয়ে বাড়ি বাড়ি গিয়ে করোনার নমুনা পরীক্ষা করা হয় বলে বিজ্ঞাপন দেয়। ওই বিজ্ঞাপন দেখে অনেকেই করোনা পরীক্ষা করার জন্য তাদের সঙ্গে যোগাযোগ করে। এই প্রতারক চক্রের সদস্যরা নমুনা সংগ্রহের পর কোনও ধরনের পরীক্ষা ছাড়াই যাদের উপসর্গ রয়েছে তাদের পজিটিভ ও যাদের উপসর্গ নেই তাদের নেগেটিভ রিপোর্ট মেইল করে জানিয়ে দিতো। এজন্য প্রত্যেক ব্যক্তির কাছ থেকে তারা পাঁচ থেকে ১০ হাজার টাকা করে হাতিয়ে নিতো।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড