• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভার্চ্যুয়াল কোর্টে এক মামলা একবারই দাখিল 

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০২০, ১৮:৪০

একই বিষয়ে একই মামলা দুই-তিনটি কোর্টে যেন দাখিল করা না হয় সে বিষয়ে বিজ্ঞপ্তি জারি করতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদককে নির্দেশ দিয়েছেন ভার্চ্যুয়াল হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৫ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেনের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

ড. মো. বশির উল্লাহ বলেন, লক্ষ্য করা গেছে কয়েকজন আইনজীবী একই বিষয়ে একই মামলা বিভিন্ন ভার্চ্যুয়াল কোর্টে দাখিল করে থাকেন। যার ফলে একটি মামলা একটি কোর্টে শুনানি হওয়ার পরও অন্য একটি বেঞ্চে শুনানির তাগিদ দেওয়া হয়। আবার লক্ষ্য করা গেছে, একটি মামলায় একটি বেঞ্চ নির্দেশ দিয়েছেন সেটিকে নিয়মিত বেঞ্চে (কোর্ট খোলার পর) উত্থাপন করবার, কিন্তু সেই তথ্য গোপন করে কেউ কেউ এ মামলা অন্য বেঞ্চে দাখিল করেন। ফলে বিভিন্নরকম অসুবিধার সম্মুখীন হতে হয়।

তিনি বলেন, এ কারণেই বিচারপতি জাহাঙ্গীর হোসেন আজকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদককে আদেশ দিয়েছেন একটি বিজ্ঞপ্তি দেওয়ার জন্যে। যাতে করে এ ধরনের কার‌্যক্রম বন্ধ হয়। বিশেষ করে একই মামলা দুই-তিনবার যাতে পাঠানো না হয়। একই মামলা দুই-তিন কোর্টে যেন দাখিল করা না হয়। এবং একটি কোর্টে আদেশ হয়ে গেলে সেটিকে গোপন করে আবার আরেকটি কোর্টে যাতে পাঠানো না হয় বা উত্থাপন করা না হয়।

ভার্চ্যুয়াল কোর্টে ইমেইলযোগে সংশ্লিষ্ট বেঞ্চে মামলা দাখিল করতে হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড