• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার নির্বাচন

সভাপতি ইকবাল হোসেন, সম্পাদক হোসেন আলী

  নিজস্ব প্রতিবেদক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৮
মো. ইকবাল হোসেন
মো. ইকবাল হোসেন ও মো. হোসেন আলী খান হাসান (ছবি : সংগৃহীত)

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল। আর ১৩ পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল। এতে নীল প্যানেল থেকে সভাপতি মো. ইকবাল হোসেন এবং সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান হাসান নির্বাচিত হন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। 

বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে দুই দিনে মোট ৯ হাজার ২৯৯ জন ভোট দেন। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়।

নীল প্যানেলের অন্য বিজয়ীরা হলেন- কোষাধ্যক্ষ পদে আব্দুল আল মামুন, অফিস সম্পাদক পদে এইচ এম মাসুম, এবং সদস্য পদে ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)।

সাদা প্যানেলে সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট মো. আবদুল কাদের, সহসভাপতি মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহসাধারণ সম্পাদক একেএম হাবিবুর রহমান চুন্নু সহসাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া।

সদস্য পদে বিজয়ীরা হলেন- মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এএইচএম শফিকুল ইসলাম সোহাগ, এবিএম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম।

আরও পড়ুন : সভাপতি-সম্পাদক পদ পেয়েছেন বিএনপি সমর্থিতরা

এ নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, ২০১৯-২০২০ কার্যবর্ষের নির্বাচনে ২৫টি পদের মধ্যে সাদা প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে এবং নীল প্যানেল ৩টি সম্পাদকীয় পদসহ ৯টি পদে জয়লাভ করে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড