• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সভাপতি-সম্পাদক পদ পেয়েছেন বিএনপি সমর্থিতরা

  অধিকার ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৬
ঢাকা আইনজীবী সমিতি
ঢাকা আইনজীবী সমিতির লোগো (ছবি : সংগৃহীত)

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ভোট গণনা শেষ হয়েছে। নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত দুই গুরুত্বপূর্ণ পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পেয়েছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেল।

নির্বাচনে বাকি পদগুলো এখনো জানা যায়নি। কেবল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান (হাসান) নির্বাচিত হয়েছেন বলে তাৎক্ষণিকভাবে জানা গেছে।

এর আগে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা ২৫ মিনিটে শুরু হয় ভোট গণনা। শেষ হয় শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোররাতে। আর দুই দিনব্যাপী ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয় গত বৃহস্পতিবার। শুরু হয় আগেরদিন বুধবার। ভোটগ্রহণ চলে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এবার ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে প্রথম দিনে তিন হাজার ৭৮০টি ভোট পড়ে। শুক্রবার ভোট পড়ে পাঁচ হাজার ৫১৯। মোট ৯ হাজার ২৯৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী মুন্সী ফখরুল ইসলাম।

আরও পড়ুন : যা বলা হয়েছে খালেদার মেডিকেল রিপোর্টে

নির্বাচনে কার্যকরী পরিষদের ২৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সাদা প্যানেল নিয়ে এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেল নীল প্যানেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে। দুই প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) সভাপতি পদে মো. মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. আহসান তারিক প্রার্থী ছিলেন। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান (হাসান) প্রতিদ্বন্দ্বিতা করেন। 

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড