• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাজমুল হুদার স্ত্রী ও মেয়েদের জামিন বহাল

  আদালত প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৭
সাবেক মন্ত্রী নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদা
সাবেক মন্ত্রী নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদা (ছবি : সংগৃহীত)

সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার বিরুদ্ধে করা অর্থপাচার করে লন্ডনে দুটি ফ্ল্যাট কেনার অভিযোগে হাইকোর্টের দেওয়া আগাম জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

দুর্নীতি দমন কমিশনের মামলায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের আবেদন খারিজ করে তাদের আগাম জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ এবং দুদকের পক্ষে শুনানি করেন মো. খুরশীদ আলম খান।

এর আগে গত ১৩ জানুয়ারি বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ তাদের চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে।

গত ৯ জানুয়ারি দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা ১-এ দুদকের সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদার বিরুদ্ধে, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে ৩ লাখ ৮০ হাজার পাউন্ড স্টার্লিংয়ের সমপরিমাণ অর্থাৎ প্রায় ৪ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেছেন তারা। সেই অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড প্যালেসে ২০০৩ সালের ২৬ জুন একটি ফ্ল্যাট কিনেছেন বলে উল্লেখ করে দুটি মামলা দায়ের করেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড