• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাজাহান খানকে আদালতে হাজির হতে নির্দেশ

  অধিকার ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫১
ইলিয়াস কাঞ্চন ও শাজাহান খান
ইলিয়াস কাঞ্চন ও শাজাহান খান (ছবি : সংগৃহীত)

‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের দায়ের করা ১০০ কোটি টাকার মানহানি মামলায় সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য মামলাটি আমলে নিয়ে এ আদেশ দেন।

এর আগে, গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে নিরাপদ সড়ক চাই কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শাজাহান খানের বিরুদ্ধে মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করে।

প্রতিষ্ঠানটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান এমপির বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আজ (বুধবার) মামলা করেছেন নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। মামলা নম্বর- ০৯/২০২০, তারিখ- ১২.০২.২০২০।

উল্লেখ্য, শাজাহান খানের সঙ্গে নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের বেশ কিছু দিন ধরে বাদানুবাদ চলছিল। ইলিয়াস কাঞ্চনের অভিযোগ গত বছরের ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে তার ও তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অসত্য, বানোয়াট ও উদ্ভট তথ্য দিয়েছেন শাজাহান খান।

সেদিন শাজাহান খান বলেছিলেন, ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশ্যে পান, ‘সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরব’- যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

‘নিরাপদ সড়ক চাই’ শাজাহান খানের বক্তব্যের তাৎক্ষণিক প্রতিবাদ করে তাকে বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানায়। কিন্তু সাবেক নৌমন্ত্রী তার বক্তব্য প্রত্যাহার না করলে ইলিয়াস কাঞ্চন ১১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নিজের বক্তব্য তুলে ধরেন এবং আবারও শাজাহান খানকে ২৪ ঘণ্টার মধ্যে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। কিন্তু শাজাহান খান বক্তব্য প্রত্যাহার না করায় বুধবার মানহানির মামলা করেন ইলিয়াস কাঞ্চন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড