• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাবেক রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৪
এফআর
এফআর টাওয়ার (ছবি : সংগৃহীত)

বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে দুদকের করা মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান হুমায়ুন খাদেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে ১৬ থেকে ২৩ তলা ভবনটি নির্মাণের অভিযোগ রয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

সাবেক রাজউক চেয়ারম্যান হুমায়ূন খাদেম পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেছেন আদালত। একই সঙ্গে আদালত আসামির গ্রেপ্তার করা গেল কি না, সে বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৫ মার্চ দিন ধার্য করেন।

এ মামলার অপর আসামিরা হলেন—এফআর টাওয়ারের জমির মালিক এসএমএইচআই ফারুক, রূপায়ন হাউজিং এস্টেটের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান ও সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহমেদ জামিনে আছেন। আজ তারা আদালতে হাজিরা দেন।

এফআর টাওয়ারের ১৫ তলা অনুমোদন থাকলেও নকশা জালিয়াতির মাধ্যমে ভবনটিতে কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে গত ২৫ জুন হুমায়ুন খাদেমসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন দুদক কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক। তিনি নিজে বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন।

তদন্ত শেষে গত ২৯ অক্টোবর পাঁচজনের বিরুদ্ধে দুদকের এই কর্মকর্তা চার্জশিট দাখিল করেন।

আরও পড়ুন : শমী কায়সারের বিরুদ্ধে মানহানি মামলা : প্রতিবেদন ২ মার্চ

এর আগে গত বছরের ২৮ মার্চ এফআর টাওয়ারে ভয়াবহ আগুন লাগার ঘটনায় ২৭ জন নিহত হওয়ার পর এই ভবন নির্মাণে নানা অনিয়ম বেরিয়ে আসতে থাকে। দুদক বলছে, ভবনটি ১৫ থেকে ২৩ তলা অনিয়মের মাধ্যমে তৈরি করা হয়েছে। এমনকি শুরুতে ১৫ তলা ভবনের নকশা অনুমোদনেও মানা হয়নি সঠিক নীতিমালা। দুর্নীতি দমন কমিশন তদন্তে নেমে এফআর টাওয়ারের দুটি নকশা হাতে পায়। একটি নকশায় ১৮ তলা ও অপরটিতে ২৩ তলা দেখানো হয়েছে।

ওডি/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড