• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র মামলায় শামীমের বিচার শুরু

  নিজস্ব প্রতিবেদক

২৮ জানুয়ারি ২০২০, ১৮:০৪
জি কে শামীম
জি কে শামীম (ছবি : সংগৃহীত)

আলোচিত ঠিকাদার জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীর বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ মামলায় তাদের বিচার শুরু হলো।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল আলম এ আদেশ দেন। পাশাপাশি আসামিদের সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ২৬ ফেব্রুয়ারি দিন ঠিক করেন আদালত।

জি কে শামীমের ৭ দেহরক্ষী হলেন— জাহিদুল ইসলাম, দেলোয়ার হোসেন, সহিদুল ইসলাম, মুরাদ হোসেন, আমিনুল ইসলাম, সামসাদ হোসেন ও কামাল হোসেন।

আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। বিচারক তাদের অভিযোগ পড়ে শোনান এবং জানতে চান— তারা দোষী কি না। এ সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন।

আইনজীবী শওকত ওসমান অভিযোগ গঠনের শুনানিতে জি কে শামিমের পক্ষে ছিলেন। সালাউদ্দিন হাওলাদার রাষ্ট্রপক্ষে শুনানি করেন।

শামীম যুবলীগ নেতার পরিচয়ে ঢাকার মতিঝিল, বাসাবো, সবুজবাগসহ বিভিন্ন এলাকায় ঠিকাদারি ব্যবসা চালিয়ে আসছিলেন। ঠিকাদার হিসেবে গণপূর্ত মন্ত্রণালয়ে তার দাপটের খবর সংবাদমাধ্যমের শিরোনাম হয়।

শামীমের প্রতিষ্ঠান জি কে বিল্ডার্সের হাতে সচিবালয়, র‌্যাব সদর দপ্তর, কয়েকটি হাসপাতালের নতুন ভবনসহ কমপক্ষে ২২টি নির্মাণ প্রকল্পের ঠিকাদারি কাজ রয়েছে। প্রকল্পগুলোর বরাদ্দের পরিমাণ প্রায় ছয় হাজার কোটি টাকা।

গত বছরের ২০ সেপ্টেম্বর শামীমের রাজধানীর নিকেতনের বাড়ি ঘেরাও করে অভিযান চালায় র‍্যাব। এ সময় তার নিকেতনের অফিস থেকে প্রায় ১২৫ কোটি টাকার এফডিআর নথি জব্দ করা হয়। এছাড়া ৭টি অস্ত্রসহ নগদ ১০ কোটি টাকা উদ্ধার করা হয়। একই দিন তাকে তার কার্যালয় থেকে সাত বডিগার্ডসহ আটক করে র‍্যাব।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড