• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশান্ত হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি ২০২০, ২১:৪০
হাইকোর্ট
হাইকোর্ট (ফাইল ফটো)

রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব ও পাসপোর্ট জব্দের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুজন বিনিয়োগকারীর টাকা ফেরত চেয়ে করা মামলার শুনানি শেষে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এছাড়া এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ২ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করা হয়েছে।

একই সঙ্গে শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেড (আইএলএফএসএল) পরিচালনার জন্য স্বাধীন পরিচালক ও চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ইব্রাহীম খালেদকে নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি প্রশান্ত কুমার হালদার ছাড়াও যাদের ব্যাংক হিসাব ও পাসপোর্ট জব্দের নির্দেশ দেওয়া হয়েছে তারা হলেন—কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম. নুরুল আলম, পরিচালক জহিরুল আলম, নাসিম আনোয়ার, এমএ হাশেম, পাপিয়া ব্যানার্জী, বাসুদেব ব্যানার্জী, নওশেরুল ইসলাম, মোমতাজ বেগম, আনোয়ারুল কবির, আবুল হাশেম, প্রকৌশলী নরুজ্জামান, মো. রাশেদুল হক, প্রশান্ত কুমার হালদারের মা লীলাবতী হালদার, স্ত্রী সুস্মিতা সাহা, ভাই প্রিতুষ কুমার হালদার, চাচাতো ভাই অমিতাব অধিকারী, অভিজিৎ অধিকারী, প্রশান্ত কুমার হালদারের বন্ধু উজ্জ্বল কুমার নন্দী, ব্যাংক এশিয়ার সাবেক পরিচালক ইরফান উদ্দিন আহমেদ।

আরও পড়ুন : রিফাত হত্যা : মিন্নির আবেদন খারিজ

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম শাহরিয়ার কবির।

প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করেছেন বলে অভিযোগ রয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড