• বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসকে সিনহাকে অব্যাহতির সুপারিশ দুদকের

  নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি ২০২০, ১৯:৩৬
সুরেন্দ্র কুমার সিনহা
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ফটো)

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে (এসকে সিনহা) ব্যারিস্টার নাজমুল হুদার করা মামলায় অব্যাহতি দেওয়ার সুপারিশ করে আদালতে প্রতিবেদন জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত সিকদারের আদালতে এ প্রতিবেদনটি উপস্থাপন করা হয়। এরপর বিচারক মামলাটির পরবর্তী কার্যক্রমের জন্য ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠানোর আদেশ দিয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের সাধারণ নিবন্ধন শাখার (জিআর) কর্মকর্তা জুলফিকার আলী।

এর আগে, গত ৪ ডিসেম্বর ঘুষ গ্রহণের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার করা মামলায় তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন অভিযোগের বিষয়ে কোনো সত্যতা পাননি। পরে তিনি একটি প্রতিবেদন দাখিল করেন।

আরও পড়ুন : ঢাকা সিটির ভোট পেছানোর রিট খারিজ

ওই প্রতিবেদনে বলা হয়, ব্যারিস্টার নাজমুল হুদা উদ্দেশ্যপ্রণোদিতভাবে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন। তাই সুরেন্দ্র কুমার সিনহাকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেন তদন্ত কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেন।

উল্লেখ্য, ঘুষ চাওয়ার অভিযোগে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এসকে সিনহার বিরুদ্ধে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন। আদালতের নির্দেশে এ মামলাটি তদন্ত করছেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

ওডি/টিএএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড