• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতে নাজমুল হুদার স্ত্রীসহ দুই মেয়ের জামিন আবেদন

  আদালত প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ১১:৪০
নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদা
নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদা (ছবি : সংগৃহীত) 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) অর্থ পাচারের মামলায় সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী ও দুই মেয়ে হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন।

সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চে আবেদনের ওপর শুনানি হতে পারে।

বিষয়টি নিশ্চিত করে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, তিনজনের মোট দুটি আবেদন রবিবার পেয়েছি। আজ এ বিষয়ে শুনানি হতে পারে।

এর আগে ৯ জানুয়ারি বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দুদকের সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার বিরুদ্ধে দুটি মামলা করেন। দুই মামলাতেই সিগমা হুদাকে আসামি করা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশ থেকে অবৈধভাবে পাঠানো আড়াই লাখ পাউন্ড দিয়ে লন্ডনের ৪ হেনলি কোর্ট, দেনহাম রোডে নাজমুল হুদা দম্পতি তাদের কন্যা শ্রাবন্তী আমিনার নামে একটি ফ্ল্যাট কিনেন। দুদকের অনুসন্ধানে দেখা গেছে, ওই অর্থ সিগমা হুদা বাংলাদেশ সরকারের নিকট ঘোষণা না দিয়ে অবৈধভাবে পাচার করেছেন।

২০০৭ সালের ২৫ ফেব্রুয়ারি ব্যারিস্টার নাজমুল হুদার দায়েরকৃত সম্পদ বিবরণীতে তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদ বিবরণীতে ফ্ল্যাট ক্রয়ের তথ্য গোপন করেছেন। তাই তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করা হয়।

এর আগে গত ৪ ডিসেম্বর ঘুষ গ্রহণের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়েরকৃত মামলা ‘মিথ্যা’ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে মামলা করে দুদক।

ঘুষ চাওয়ার অভিযোগে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এস‌কে সিনহার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন।

ওডি/এসএস 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড