• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার শুনানি : এজলাসে থাকবেন সর্বোচ্চ ৬০ আইনজীবী

  আদালত প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০১৯, ১০:২৪
সুপ্রিম কোর্ট
ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন শুনানিতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবী উপস্থিত থাকতে পারবেন। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এ শুনানি অনুষ্ঠিত হবে। এর আগে চলতি মাসের ৫ তারিখে খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন জমা না দেওয়া নিয়ে ব্যাপক হৈ চৈ করেন বিএনপিপন্থি আইনজীবীরা।

আজ অন্যান্য মামলার শুনানি চলার সময় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার আইজনীবী খন্দকার মাহবুব হোসেনকে ডাকেন প্রধান বিচারপতি। তিনি তাদের বলেন, রাষ্ট্রপক্ষের ৩০ জন ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবীকে শুনানিতে আসতে।

এ রিপোর্ট লিখার সময় সে অনুযায়ী ৩০ জন করে আইনজীবীর তালিকা তৈরি চলছে দুপক্ষে।

নভেম্বরের ২৮ তারিখে খালেদা জিয়ার জামিন বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও সেদিন তার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের রিপোর্ট চায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ডিসেম্বরের ৫ তারিখের মধ্যে তা আদালতে আসার কথা ছিল।

তবে ধার্য তারিখে সেটি আদালতে না আসায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন প্রশ্নে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিদ্ধান্ত ৭ দিন পিছিয়ে যায়। প্রধান বিচারপতি সেদিন আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) শুনানির পরবর্তী দিন রেখে তার আগেই প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।

বুধবার (১১ ডিসেম্বর) বিকালে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে অবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের প্রতিবেদন সুপ্রিম কোর্টে পৌঁছায়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড