• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট 

  নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর ২০১৯, ২০:০০
সিনহা
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ছবি : সংগৃহীত)

ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) চার কোটি টাকা ঋণ জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে করা মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৯ ডিসেম্বর) মামলাটির তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুর্নীতি দমন কমিশনের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. জুলফিকার গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি আরও জানান, এর আগে ব্যাংক হিসাবে থাকা এসব অর্থ আদালতের নির্দেশে জব্দ করা হয়েছে।

এর আগে, গত ৪ ডিসেম্বর দুদকের সভায় এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেওয়া হয়।

মামলার অন্য আসামিরা হলেন—ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক লিমিটেড) সাবেক এমডি একেএম শামীম, সাবেক এসইভিপি (মাধ্যমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি) গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন আসকারী আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়া উদ্দিন আহমেদ, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সাভারের সান্ত্রী রায় (সিমি) ও তার স্বামী রনজিৎ চন্দ্র সাহা।

আরও পড়ুন : ‘অহেতুক’ বিদেশ সফরে বিরক্ত প্রধানমন্ত্রী

এই মামলায় ফারমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সাবেক শাখা ব্যবস্থাপক (গুলশান) মো. জিয়া উদ্দিন আহমেদ মারা যাওয়ায় তাকে মামলার দায় থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। আর নতুনভাবে অন্তর্ভুক্ত করা হয়েছে ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) নাম।

এর আগে চলতি বছরের ১০ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় এ মামলাটি দায়ের করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

ওডি/টিএএফ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড