• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুদার বেহুদা কাণ্ড!

  নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৩:১৫
এস কে সিনহা ও ব্যারিস্টার নাজমুল হুদা
এস কে সিনহা ও ব্যারিস্টার নাজমুল হুদা (ছবি : সংগৃহীত)

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ এনে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলাটির কোনো সত্যতাই পায়নি দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৪ ডিসেম্বর) দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত বিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান জানান, মিথ্যা অভিযোগ করায় নাজমুল হুদার বিরুদ্ধেই দায়ের হচ্ছে পাল্টা মামলা। এমন সিদ্ধান্তই নিয়েছেন কমিশন।

জানা যায়, সাবেক প্রধান বিচারপতি সিনহা দুই বছর আগে বিদেশে যাওয়ার পর তার বিরুদ্ধে ঋণ জালিয়াতির অভিযোগের তদন্তে নামে দুদক। আর সে সুযোগেই ঘুষের মামলাটি করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাবেক মন্ত্রী নাজমুল হুদা।

গত বছরের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় দায়ের করা মামলাটি পুলিশ ৩ অক্টোবর দুদকে পাঠায়। তখন ওই মামলাটির তদন্তের ভার পড়ে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের ওপর।

এ বিষয়ে দুদক মহাপরিচালক সাঈদ মাহবুব বলেন, উনি (ইকবাল) তদন্ত প্রতিবেদন ফাইনাল রিপোর্ট অ্যাজ ইন্টেনশনালি ফলস হিসেবে দাখিল করেছেন।

তিনি বলেন, কমিশন এই অভিযোগ থেকে বিচারপতি সিনহাকে অব্যাহতি দিলেও বুধবার (৪ ডিসেম্বর) ঋণ জালিয়াতির আরেকটি মামলায় তাকে আসামি করে অভিযোগপত্র জমা দিয়েছে।

এ দিকে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮(গ) (২) ধারায় মামলা করতে কমিশন অনুমোদন দিয়েছে বলে জানান সাঈদ মাহবুব।

তবে বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে নাজমুল হুদার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে সিনহার বিরুদ্ধে মামলা করার পর নাজমুল হুদা গণমাধ্যমে বলেছিলেন, ২০১৭ সালে তার কাছে সোয়া তিন কোটি টাকা ঘুষ দাবি করেন বিচারপতি এস কে সিনহা।

প্রসঙ্গত, বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার সরকারের মন্ত্রী ছিলেন নাজমুল হুদা। তবে সম্প্রতি তিনি বিএনপি ছেড়ে নতুন দল গড়েছেন।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড