• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুড়িগঙ্গায় সুয়ারেজ লাইন

ওয়াসার দুই রকম প্রতিবেদনে আদালতের ক্ষোভ

  অধিকার ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ০১:১৪
আদালত
আদালত (ফাইল ছবি)

বুড়িগঙ্গায় সুয়ারেজ লাইন নিয়ে দুই ধরনের প্রতিবেদন প্রকাশ করেছে ওয়াসা। আর এ কারণে প্রতিষ্ঠানটির প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন আদালত। 

গত ১৮ জুন প্রকাশ করা এক প্রতিবেদনে ওয়াসা জানায় যে, বুড়িগঙ্গায় তাদের কোনো সুয়ারেজ লাইন নেই। কিন্তু সোমবার (২ ডিসেম্বর) ওয়াসার পক্ষ থেকে লিখিতভাবে হাইকোর্টকে জানানো হয়, বুড়িগঙ্গা নদীতে যে ৬৭টি প্রধান আউটলেট পতিত হয়েছে তার মধ্যে ঢাকা ওয়াসার ১৬টি।

ওয়াসার এই দুই ধরনের প্রতিবেদনে ক্ষোভ প্রকাশ করে প্রতিষ্ঠানটির পক্ষের আইনজীবীকে আদালত বলেন, একবার বললেন যে কোনো লাইন নেই। আবার বলছেন ১৬টি লাইন আছে। আপনাদের কোন প্রতিবেদনটি সত্য? আদালতে কেন ভুল প্রতিবেদন দিলেন? আদালতে এ ধরনের বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া ফৌজদারি অপরাধ।

মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) করা এক আবেদনের ওপর শুনানি চলাকালে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ সোমবার (২ ডিসেম্বর) এ মন্তব্য করেন।

শুনানিতে আবেদনকারীর পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ। ওয়াসার পক্ষে লিখিত জবাব দাখিল করেন ব্যারিস্টার এ এম মাছুম। তবে তিনি আদালতে না থাকায় তার পক্ষে প্রতিবেদন উপস্থাপন করেন অ্যাডভোকেট নাহিয়ান-ইবনে-সুবহান। তাছাড়া পরিবেশ অধিদপ্তরের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আমাতুল করিম।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড