• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

একুশে টিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল

  নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর ২০১৯, ১২:২২
আব্দুস সালাম
আব্দুস সালাম (ছবি : সংগৃহীত)

একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে দায়ের হওয়া মানি লন্ডারিংয়ের মামলা বাতিল ঘোষণা করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ হাইকোর্ট এ রায় দেন।

আদালতে এ মামলায় আবদুস সালামের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহদীন মালিক আর দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, এ মামলায় শুধু আবদুস সালামের অংশ বাতিল ঘোষণা করেছেন হাইকোর্ট। তবে তারা দুদকের পক্ষ থেকে এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৩ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় ইটিভির চেয়ারম্যান আব্দুস সালাম, তার ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়।

পরে মামলাটি বাতিল চেয়ে আব্দুস সালাম হাইকোর্টে আবেদন করলে আদালত রুল জারি করে মামলার পরবর্তী কার্যক্রম স্থগিতের আদেশ দেন। এ অবস্থায় গত ৭ নভেম্বর মামলা বাতিল চেয়ে করা রুল শুনানি শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখেন হাইকোর্ট। এরই ধারাবাহিকতায় রুল যথাযথ ঘোষণা করে রায় দিলেন হাইকোর্ট।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড