• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনআইডি জালিয়াতির মামলায় ইসি কর্মীর রিমান্ড মঞ্জুর

  নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর ২০১৯, ১৮:৫২
এনআইডি কার্ডের ডেমো
এনআইডি কার্ডের ডেমো

জালিয়াতি ও অস্বচ্ছ উপায়ে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) করে দেওয়ার মামলায় গ্রেফতার নির্বাচন কমিশনের জেলা কার্যালয়ের অফিস সহায়কের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান মঙ্গলবার (১৯ নভেম্বর) শুনানি শেষে এই আদেশ দেন।

রিমান্ড পাওয়া নাজিম উদ্দিন চট্টগ্রাম জেলা কার্যালয়ের অফিস সহায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, নাজিমকে জিজ্ঞাসাবাদ করতে কাউন্টার টেররিজম ইউনিট সাত দিনের রিমান্ডের আবেদন করলে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। শুনানিতে আদালতে বলা হয়, নাজিম ২০১৬ সালে চট্টগ্রামের নির্বাচন কার্যালয়ে কর্মরত থাকা অবস্থায় দালালদের মাধ্যমে রোহিঙ্গাদের এনআইডি তৈরির কাজ করে দিতেন। এমনকি এগুলো আপলোডও করা হতো ইসির সার্ভারে। এই কাজের জন্য তিনি ৫ হাজার টাকা করে নিতেন।

নাজিমকে সোমবার (১৮ নভেম্বর) গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট, চট্টগ্রাম। এর আগে গ্রেফতার তিনজনকে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দি ও অন্যদের জিজ্ঞাসাবাদে নাজিমের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের তথ্য পাওয়া গেছে।

গত আগস্ট মাসে লাকী আক্তার নামের এক রোহিঙ্গা নারীর ভুয়া এনআইডি ইসির সার্ভারে ধরা পড়ার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত করতে গিয়ে আরও ৫৪টি ভুয়া এনআইডির সন্ধান পাওয়া যায়।

পরে এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন নামে একজনকে তার দুই সহযোগীসহ গ্রেফতার করে পুলিশ। ওই সময় তাদের কাছ হতে একটি ল্যাপটপ জব্দ করা হয়। 

এ ঘটনায় চট্টগ্রামের ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করছে নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। নাজিমসহ এই মামলায় ১১ জনকে গ্রেফতার করা হয়।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড