• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় আপিলের শুনানি ২৫ নভেম্বর 

  আদালত প্রতিবেদক

১৭ নভেম্বর ২০১৯, ১৬:২৮
খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ছবি : ফাইল ফটো)

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আপিলের শুনানি হবে আগামী ২৫ নভেম্বর।

রবিবার (১৭ নভেম্বর) আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান খালেদা জিয়ার করা আপিলের শুনানি শেষে এ দিন ধার্য করেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল।

গত ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদার পক্ষে আপিলটি দাখিল করেন অ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন তুহিন।

গত ৩১ জুলাই জিয়া চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

২০১০ সালের ৮ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করে দুদক। ক্ষমতার অপব্যবহার করে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে। এই মামলায় খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া।

ওই আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। পাশাপাশি নিম্ন আদালতের নথি আসা সাপেক্ষে জামিন আবেদনের শুনানি গ্রহণ করা হবে বলে জানান আদালত। এরপর জামিন আবেদন শুনে ওই খারিজ আদেশ দেন হাইকোর্ট।

ওডি/এআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড