• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র মামলায় সম্রাটকে অভিযুক্ত করে র‍্যাবের চার্জশিট 

  আদালত প্রতিবেদক

০৬ নভেম্বর ২০১৯, ১২:০০
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
আদালতে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট (ছবি : ফাইল ফটো)

রাজধানীর রমনা থানার অস্ত্র মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বুধবার (০৬ নভেম্বর) সকালে ঢাকা মহানগর হাকিম আদালতে এ চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। 

বিষয়টি নিশ্চিত করেন রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন বলেন, ‘ডিএমপির রমনা থানায় অস্ত্র আইনে করা মামলায় ইসমাইল চৌধুরী সম্রাটকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে র‌্যাব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হয়। অভিযানে প্রথমেই গ্রেফতার করা হয় ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদকে। এরপর ধরা হয় যুবলীগের আরেক নেতা জি কে শামীমকে। এরপর পরই আলোচনায় উঠে আসে সম্রাটের নাম। এরপর থেকে গা ঢাকা দেন সম্রাট। এসবের মধ্যে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।  

গত ৫ অক্টোবর রাত থেকেই তার গ্রেফতার হওয়ার খবর এলেও পরদিন সকালে তাকে গ্রেফতার দেখানো হয়। গত ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাটকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তার সহযোগী আরমানকেও গ্রেফতার করা হয়। পরে ঢাকায় এনে ওইদিন দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে তালা ভেঙে সম্রাটের কার্যালয়ে ঢুকে অভিযান শুরু করে। তল্লাশি করে তার কার্যালয় থেকে পাঁচ রাউন্ড গুলিভর্তি একটি ম্যাগজিন ও একটি বিদেশি পিস্তল, দুইটি ইলেকট্রিক শক মেশিন ও দুইটি লাঠি উদ্ধার করা হয়। 

পরে র‌্যাব-১ এর ডিএডি আবদুল খালেক বাদী হয়ে রমনা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুইটি মামলা করেন। এছাড়া ক্যাঙ্গারুসহ বিরল প্রজাতির প্রাণীর চামড়া পাওয়ায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে তাকে ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়।

গত ৭ অক্টোবর রমনা থানা পুলিশ অস্ত্র ও মাদক আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো-পূর্বক ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন করেন। গত ১৫ অক্টোবর অস্ত্র মামলায় ৫দিন ও মাদক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। ২৪ অক্টোবর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। 

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড