• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় কর্মকর্তা পরিচয়ে অর্থ আত্মসাৎ করাই তাদের কাজ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৬ অক্টোবর ২০১৯, ১৭:৫১
প্রতারক
গ্রেফতার দুই প্রতারক ( ছবি : দৈনিক অধিকার )

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় প্রতারণা মামলায় মো. ইয়াছিন খাঁ (৪০) এবং তার সহযোগী আব্দুর রহিমকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার আনিসুর রহমান নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার দুপুর আড়াইটার দিকে বরিশাল সদর উপজেলার কোতোয়ালী এলাকা থেকে পুলিশ ইয়াছিন খাঁ এবং তার সহযোগী আব্দুর রহিমকে (৩৩) গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আব্দুর রহিম কুষ্টিয়ার মনোহরদিয়া এলাকার মৃত সাহার আলীর ছেলে এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার চেলিখলা পশ্চিম পাড়া শাহী জামে মসজিদের ইমাম। অন্যজন ঝালকাঠির লালমোন পোনাবাল্য ইউনিয়নের মৃত সোলেমান খাঁর ছেলে ইয়াছিন খাঁ (৪০)।

পুলিশ সুপার আনিসুর রহমান জানান, ইয়াছিন নিজেকে খন্দকার বাবর এবং সরকারি বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার প্রলোভনে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন।

তিনি আরও জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার গোপালপুর এলাকার আবু মুছার ছেলে মো. ইছহাককে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নাম করে তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে সাড়ে তিন লাখ টাকা নেন। এ নিয়ে ভুক্তভোগীরা নবীনগর থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আরও জানান, গত ৭ সেপ্টেম্বর ইয়াছিন আমাকে ফোন করে দীর্ঘক্ষণ কথা বলে। সে জানায় চাকরি দেওয়ার জন্য নেওয়া টাকা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দেওয়া হয়েছে। কিন্তু তারা চাকরি প্রার্থীর কথা ডিআইজি-এসপিকে বলেননি। পরবর্তীতে আমরা তদন্তে জানতে পারি সে একজন প্রতারক। মূলত সরকারের বড় কর্মকর্তা পরিচয়ে চাকরি দেওয়ার নাম করে মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করাই তার কাজ।

সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন, নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, জেলা পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার আলাউদ্দিন চৌধুরীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ওডিড/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড