• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষতি

  কক্সবাজার প্রতিনিধি

২৫ অক্টোবর ২০১৯, ১৭:১৫
কক্সবাজার
আগুনে পুড়ে যাওয়া দোকান (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর কালামারছড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এ সময় ফার্মেসিসহ ১০টি দোকান ও মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিক ভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শুক্রবার (২৫ অক্টোবর) রাত ৩টার দিকে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে মহেশখালীর কালামারছড়া বাজারে হঠাৎ আগুন দেখে মানুষ দিক বেদিক পালাতে থাকে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে অন্তত ১০ দোকান ও মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

বৈদ্যুতিক শর্ট সার্কিট ও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ভয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে জনগণ এগিয়ে না যাওয়ায় আগুনের তীব্রতা আরও বেড়ে যায়।

স্থানীয়রা আরও জানান, ফায়ার সার্ভিস স্টেশন দূরে হওয়াতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়।

এলাকাবাসীর অভিযোগ, আগুনের সূত্রপাত হওয়ার সঙ্গে সঙ্গে পল্লী বিদ্যুৎ অফিসে ফোন করলেও তারা তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ লাইন বিচ্ছিন্ন না করার করায় আগুন নিয়ন্ত্রণ করতে মানুষ আতংকে ছিল।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে আল-হামরা মেডিকেল ল্যাবের ফার্মেসির ওষুধ, ল্যাব সরঞ্জাম, টিভি, ফ্রিজ ও চারটি জেনারেল স্টোরের বিভিন্ন মালামাল, দুইটি ওয়ার্কসপের নতুন পুরাতন মিলিয়ে প্রায় পাঁচটি মোটর সাইকেলসহ গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ ও ওয়ার্কসপের বিভিন্ন মেশিনারি পুড়ে ছাই হয়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা।
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড