• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

  ভৈরব প্রতিনিধি, কিশোরগঞ্জ

২৪ অক্টোবর ২০১৯, ১৭:০৩
মানববন্ধন
মানববন্ধনে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে নসিমন, করিমন, টমটম ও ভটভটিতে চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন রড-সিমেন্ট, কাঠ ও ফল ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কের মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য দূর্জয় মোড়ে এই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এছাড়াও মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে ব্যবসায়ীসহ নসিমন, করিমন, টমটম ও ভটভটি চালকরা। এতে মহাসড়কে প্রায় আধা ঘণ্টা যাবত যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

এ সময় মানববন্ধনে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, চেম্বার অব কমার্সের সিনিয়রসহ সভাপতি ও জ্বালানি তেল ব্যবসায়ী মোশারফ হোসেন, উপজেলা যুব লীগের আহ্বায়ক অরুণ আল আজাদ, প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ভৈরবের ব্যবসা-বাণিজ্যের স্বার্থে ঢাকা-সিলেট মহাসড়ক এবং ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে নসিমন, করিমন, টমটম ও ভটভটি চলাচল করে। তাছাড়া প্রায় এক বছরের বেশি সময় ধরে পাশের জেলা ও উপজেলার সঙ্গে যোগাযোগের মাধ্যম হিসেবে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। ফলে ব্যবসা-বাণিজ্যে দিন দিন নেতিবাচক প্রভাব পড়ছে। কিন্তু ভৈরবের ব্যবসা-বাণিজ্যের কথা বিবেচনা না করে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে নসিমন, করিমন, টমটম ও ভটভটি আটকে হাইওয়ে পুলিশের লোকজন তাদের ইচ্ছে মতো চাঁদাবাজি করছে।

আবার নানা অজুহাতে এসব যান থানায় নিয়ে চালকদের কাছ থেকেও হাজার হাজার টাকা আদায় করছে। তাই, হাইওয়ে পুলিশের চাদাঁবাজি ও অপকর্ম বন্ধে এবং এসব যান চলাচলের জন্য বিসিবি সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের হস্তক্ষেপ কামনা করেন তারা। এছাড়াও ব্যবসা-বাণিজ্যের স্বার্থে পাশের জেলা ও উপজেলার সঙ্গে যোগাযোগের জন্য সেতুসহ বিকল্প সড়কের দাবি করেন বক্তারা।

এ দিকে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে ভৈরব হাইওয়ে থানার ওসি মামুন রহমান বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কারণে মহাসড়ক এবং আঞ্চলিক মহাসড়কে নসিমন, করিমন, টমটম ও ভটভটি চলাচল নিষিদ্ধ রয়েছে। তাছাড়া বেপরোয়া এসব যানের অস্বাভাবিক গতির কারণে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা ঘটছে। ফলে গেল মাসে ১৭ জনের প্রাণহানি হয়েছে। তাই, ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে হাইওয়ে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড