• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সম্প্রীতি নষ্টের চেষ্টা চলছে

  বিশেষ প্রতিনিধি

২৩ অক্টোবর ২০১৯, ২২:২৬
মন্ডপে দুষ্কৃতিকারীদের ভাঙচুর
মন্ডপে দুষ্কৃতিকারীদের ভাঙচুর (ছবি : দৈনিক অধিকার)

সম্প্রতি মহানবীকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা ও পুলিশের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় ভোলার বোরহানউদ্দিন। ওই দিনের সংঘর্ষে চারজন নিহতসহ আহত হন অন্তত শাতাধিক মানুষ। হতাহতের পর থমথে পরিস্থিতির মধ্যেই সেদিন হামলা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের দূর্গা মন্ডপ ও বাড়ি-ঘরে। এমন পরিস্থিতিকে ধর্মীয় সম্প্রীতি নষ্টের চেষ্টা বলে অভিযোগ দুই সম্প্রদায়ের মানুষের।

সরজমিনে দেখা যায়, দুষ্কৃতিকারীদের সেদিনের তান্ডবে, মন্ডপে রাখা প্রতিমা ও আসবাবপত্র ভেঙে টুকরো করে ফেলা হয়। ঘরের সামনেই পুড়িয়ে ফেলা হয় একটি মটরসাইকেল। নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী জানান- ওই দিন ৩শ থেকে ৪শত মানুষ পাগলপ্রায় হয়ে ইট পাটকেল ছুড়তে ছুড়তে বাড়ির ভেতরে প্রবেশ করে ভাঙচুর করে।

এ দিকে ওই ঘটনায় বাদী হয়ে ৫০ লাখ টাকা ক্ষতি হয়েছে উল্লেখ করে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেন ভাওয়াল বাড়ি পূজা মন্ডপের সভাপতি সত্যপ্রসাদ ঘোষ।

এ দিকে এই ঘটনার প্রেক্ষিতে সর্বদলীয় মুসলিম এক্য পরিষদের নেতা মাওলানা তরিকুল ইসলাম বলেন, আমাদের আন্দোলন শুধু কটুক্তিকারী শুভকে নিয়ে। ধর্মীয় সম্প্রিতি নষ্ট হোক তা আমরা চাই না। হয়তো ঘটনা ঘটিয়ে মুসলামানদের ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। তবে আমরা বলবো ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনা হোক।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা আহবায়ক অবিনাশ নন্দী বলেন, এই মুহুর্তে আমরা ভোলাবাসী ভালো নেই। যে অন্যায় করেছে আমরা তার বিচার চাই। দেশে আইন আছে বিচার বিভাগ আছে আমরা তার মাধ্যমে বিচার চাইবো। আমরা কেউ আইন হাতে তুলে নিতে পারি না। এই ঘটনাকে কেন্দ্র করে ৪টা তাজা প্রাণ চলে গেল। রবীন্দ্রপল্লীর ভাওয়াল বাড়িতে হামলার মাধ্যমে একদল দুষ্কৃতিকারী আমাদের এতো দিনের সম্প্রীতি নষ্ট করে দিল। আমার মতে এই ঘটনাটি চক্রান্ত করে ঘটানো হয়েছিলো।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড