• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে গাছ কাটা সেই নারীর বিরুদ্ধে মামলা, আদালতে প্রেরণ

  সাভার প্রতিনিধি, ঢাকা

২৩ অক্টোবর ২০১৯, ২২:২১
আদালত
আদালতে নিয়ে যাওয়া হচ্ছে গাছ কেটে ফেলা খালেদা আক্তার লাকিকে (ছবি : দৈনিক অধিকার)

সাভারের সিআরপি রোডে একটি বাড়ির ছাদের গাছ কেটে ফেলা খালেদা আক্তার লাকি (৪৫) নামে সেই নারীসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে খালেদা আক্তার লাকিকে। এছাড়া গাছ কাটার সময় পাহারায় থাকা যুবকদের খুঁজছে পুলিশ। নির্বিচারে এমন গাছ কাটায় নিন্দা জানিয়েছেন পরিবেশবিদরা।

বুধবার (২৩ অক্টোবর) সকালে সাভারের ডগরমোড়া এলাকার নিজ ফ্ল্যাট থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় বিকালে ৫টার দিকে তাকে সাভার মডেল থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়।

জানা যায়, সকালে আটকের পর বিকালে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন সুমাইয়া হাবিবের বাবা আহসান হাবিব।

এ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পরিবেশবিদরা। গ্রীন সেভারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সুমাইয়া হাবিবকে উপহার দেওয়া হয় গাছের চারা।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, গাছ কেটে ফেলার অভিযোগে সকালে ওই নারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছিল। সেই অভিযোগটি বিকালে মামলায় পরিণত করে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২২ অক্টোবর) সাভারের ডগরমোড়া এলাকায় নক্ষত্র বাড়ি নামক একটি আটতলা ভবনের ছাঁদ বাগানের গাছ কেটে ফেলেন খালেদা আক্তার লাকি। গাছের মালিক সুমাইয়া হাবিব গাছ কাটার ভিডিও ধারণ করে তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন। পরে সুমাইয়া হাবিবের বাবা আহসান হাবিব আজ বুধবার সকালে সাভার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড