• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণের ৩ দিন পর টেকনাফে দুই ছাত্রী উদ্ধার

  কক্সবাজার প্রতিনিধি

২৩ অক্টোবর ২০১৯, ১৯:৪৬
অপহৃত দুই স্কুলছাত্রী
অপহৃত দুই স্কুলছাত্রী (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া থেকে অপহরণের তিন দিন পর আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের মুখে মুক্তিপণ ছাড়াই দুই স্কুলছাত্রীকে মুক্তি দিয়েছে ডাকাত দল। বুধবার (২৩ অক্টোবর) ভোর রাত ৩টার দিকে তাদের পাহাড়ে পাশে রেখে যায় ডাকাত দল।

গত শনিবার (১৯ অক্টোবর) রাতে রোহিঙ্গা ডাকাত সর্দার আবদুল হাকিম ও তার দল বাহারছড়া মনতইল্যা বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী তসলিমা আক্তার (১৩) ও লাকি আক্তার (১১) কে অপহরণ করে নিয়ে যায়। তাদের ছেড়ে দিতে মুক্তিপণও দাবি করা হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে কক্সবাজারের সীমান্ত জনপদের মূর্তিমান আতঙ্ক দুর্ধর্ষ রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিম বাহিনী টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী গ্রামের মাঠপাড়া এলাকার বাসিন্দা হেডম্যান আবুল কালামের বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাত দল নগদ টাকা, বিভিন্ন মালামাল ছাড়াও তার স্কুল পড়ুয়া দুই মেয়েকে অপহরণ করে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর এলাকাবাসীর সহযোগিতায় শামলাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ পাশবর্তী পাহাড়ি এলাকায় রাতভর অভিযান চালিয়েও অপহৃতদের উদ্ধার করতে পারেনি।

অপহৃতদের ভাই রিদুয়ান জানান, অপহরণের পর ডাকাত আব্দুল হাকিম তার বাবা আবুল কালামের কাছে মুক্তিপণ দাবি করে। কিন্তু তার বাবা আবুল কালাম অর্থনৈতিকভাবে সচ্ছল না হওয়ায় ডাকাত দলের দাবি মেটাতে পারেনি। ঘটনার তিন দিন অতিবাহিত হওয়ার পরেও কোনো প্রকার মুক্তিপণ না পাওয়ায় বুধবার ভোররাত ৩টার দিকে তাদের বাড়ির অদূরে জঙ্গলের পাশে অপহৃত দুই বোনকে রেখে গহীন অরণ্যে চলে যায় ডাকাত আব্দুল হাকিমের দল।

বাহারছড়া শামলাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনোয়ার হোসেন জানান, পার্শ্ববর্তী পাহাড়ি এলাকায় জনগণকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড