• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে ৬ দফা দাবিতে উলামা ঐক্য পরিষদের সম্মেলন

  বান্দরবান প্রতিনিধি

২৩ অক্টোবর ২০১৯, ১৬:১৯
সাংবাদিক সম্মেলন
বান্দরবান উলামা ঐক্য পরিষদের সাংবাদিক সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

ভোলার বোরহানউদ্দিনের নবীজিকে কটূক্তির ঘটনার জেরে বান্দরবানে ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে বান্দরবান প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন বান্দরবান উলামা ঐক্য পরিষদ।

বুধবার (২৩ অক্টোবর) সকালে বান্দরবান প্রেসক্লাবের হল রুমে উলামা ঐক্য পরিষদের আয়োজনে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিক সম্মেলনে উলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আলাউদ্দিন ইমামীর সভাপতিত্ব করেন।

সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন, ভোলা জেলার রোরহানউদ্দিনে এক নরাধম, মানুষ নামের পশু মহান আল্লাহ রাব্বুল ইজ্জত, সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী মুহাম্মদ (স.) এবং জান্নাতী রমনীগণের সর্দার হজরত বিবি ফাতেমার (রা.) শানে যে চরম কুরুচিপূর্ণ কটূক্তি করেছে তার তীব্র প্রতিবাদ জানান। এ সময় উলামা ঐক্য পরিষদের আলেমরা ৬ দফা দাবির লিখিত বক্তব্য পেশ করেন।

দাবিগুলো হলো-

১. দেশের শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার নিমিত্তে আলেম ওলামাদের দীর্ঘদিনের দাবি ব্লাসফেমী আইন পাশ করা। ২. কটূক্তিকারীর সর্বোচ্চ শাস্তি (ফাঁসি) কার্যকর করা। ৩. নিহত শহীদদের পরিবারে ক্ষতি পূরণ প্রদান করা। ৪. প্রতিবাদী জনসাধারণের বিরুদ্ধে করা যাবতীয় মামলা শীঘ্রই প্রত্যাহার করা। ৫. অপরাধী পুলিশ অফিসারসহ অভিযুক্ত পুলিশদের বরখাস্ত করা। ৬. উপরোক্ত দাবিগুলো আগামী ১৫ দিনের মধ্যে বাস্তবায়ন করা।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে ছিলেন, উলামা ঐক্য পরিষদের সহসভাপতি মাওলানা ক্বারী নুরুল আমিন, সাধারণ সম্পাদক এহসানুল হক আল মুইন। এছাড়া আরও ছিলেন বান্দরবানের উলামা ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এবং বান্দরবানে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীরা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড