• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্দরের আবহাওয়া অপরিবর্তিত, পণ্য ওঠা-নামা ব্যাহত

  অধিকার ডেস্ক    ১৭ জুলাই ২০১৮, ১৩:৩০

ছবি: সংগৃহীত

গত তিনদিন ধরে মোংলা সমুদ্র বন্দরসহ সুন্দরবন উপকূলীয় সকল এলাকায় বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দুযোর্গপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। ১৭ জুলাই (মঙ্গলবার) পর্যন্তও এ অবস্থা অপরিবর্তিত রয়েছে। এ কারণে বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি সব বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস ব্যাহত হচ্ছে বলে জানা যায়।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। তবে এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

ঘনীভূত লঘুচাপের প্রভাবে মোংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে এবং গভীর সমুদ্রে বিচরণ করতেও নিষেধ করা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দরে চাল, সার, ক্লিংকার এবং পাথরসহ মোট ১০টি জাহাজ অবস্থান করছে। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেসব জাহাজে পণ্য খালাস ও বোঝাই ব্যাহত হচ্ছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড