• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

  জয়পুরহাট প্রতিনিধি

২২ অক্টোবর ২০১৯, ১৪:৫০
আসামি
ধর্ষণের পর হত্যা মামলার আসামিরা (ছবি : দৈনিক অধিকার)

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া আশ্রয়ণ কেন্দ্রে গৃহবধূ আরতি রাণীকে ধর্ষণের পর হত্যা করায় সাত আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দুজনের পাঁচ লক্ষ এবং পাঁচজনের এক লক্ষ টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড.এ.বি.এম মাহমুদুল হক এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আক্কেলপুর উপজেলার মারমাপূর্ব পাড়া গ্রামের খয়বর আলীর ছেলে সোহেল তালুকদার, সোনা পাড়া গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে আফজাল হোসেন, দেওড়া গ্রচ্ছগ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রাহিন, সাখিদার পাড়ার মৃত এবাদত আলী সাখিদারের ছেলে ফেরদৌস আলী সাখিদার, সোনা পাড়া গ্রামের ভোলা সোনারের ছেলে মজিবর সোনার, জগতি গ্রামের আব্দুর রশীদের ছেলে রুহুল আমিন ও দেওড়া গ্রচ্ছগ্রামের মৃত ইছাহাকের ছেলে আজিজার রহমান।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রাতে দেওড়া আশ্রয়ণ কেন্দ্রের উজ্জ্বল মহন্তের স্ত্রী আরতী রাণীকে বাড়ি থেকে তুলে নিয়ে আসামিরা গণধর্ষণ করে পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে আরতী রাণী মারা যায়। এ ঘটনায় ১০ সেপ্টেম্বর আরতী রাণীর স্বামী উজ্জ্বল মহন্ত বাদী হয়ে দণ্ডপ্রাপ্ত সাতজনকে আসামি করে আক্কেলপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলায় দীর্ঘ শুনানির পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সকল আসামির মৃত্যুদণ্ডের আদেশ প্রদান করেন। একই সাঙ্গে আসামি সোহেল ও ফেরদৌসের ৫ লাখ টাকা জরিমানা ও অন্য সকলের ১ লাখ টাকা করে জরিমানারও আদেশ দেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আইনজীবী ফিরোজা চৌধুরী এবং বাদী পক্ষে ছিলেন আইনজীবী মোস্তাফিজুর রহমান ও রফিকুল ইসলামসহ পাঁচজন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড