• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় সংঘর্ষে নিহত ৪ জনের দাফন সম্পন্ন

  ভোলা প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ২১:৩৩
ভোলা
জানাজা নামাজে মুসল্লিরা (ছবি : দৈনিক অধিকার)

ভোলার বোরহানউদ্দিনে সংঘর্ষে নিহত চার জনের দাফন সম্পন্ন হয়েছে। 

ময়না তদন্ত ছাড়াই সোমবার (২১ অক্টোবর) বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর মাদ্রাসা পড়ুয়া ছেলে মাহবুব (১৪), একই উপজেলার কাচিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেলওয়ার হোসেনের কলেজ পড়ুয়া ছেলে শাহিন (২৩), বোরহানউদ্দিন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাহফুজ (৪৫) ও মনুরা হাজির-হাট এলাকার বাসিন্দা মিজানুর রহমানের লাশ নিজ নিজ এলাকায় দাফন করা হয়। 

বোরহান-উদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, দুপুরে নিহতদের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। 

এ দিকে, নিহতদের পরিবারকে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। তিনি বলেন, আহতদের চিকিৎসার ব্যাপারে স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে।  

ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের কোন দাবী নিয়ে আমাদের কাছে আসেনি, আমরা এ বিষয়ে কিছু জানি না। তবে রবিবারের তাদের ৩টি দাবী আমরা মেনে নিয়েছি। 

তবে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সদস্য সচিব মিজানুর রহমান জানান, প্রশাসন এখন পর্যন্ত আমাদের কোন দাবী মেনে নেয়নি। তাই আমাদের কর্মসূচী অব্যাহত থাকবে। দাবী মানা না হলে চলমান আন্দোলনসহ হরতাল-অবরোধের মত বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে বলেও জানান তিনি। 

ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি। তবে আমরা নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করেছি, এছাড়াও আহতদের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করেছি। 

তিনি আরও বলেন, নিহতদের পরিবারকে স্থানীয় সংসদ সদস্য সহযোগিতা করবেন বলে আমাদেরকে জানিয়েছেন। 

প্রসঙ্গত, ফেসবুকে নবী (স.) ও আল্লাহ তায়ালাকে নিয়ে পোস্টকে কেন্দ্র করে সমাবেশের ডাক দেয় বোরহানউদ্দিনের তাওহিদী জনতা। ওই সমাবেশে বাঁধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ হয়। এতে ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় বোরহানউদ্দিন থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। এ পর্যন্ত গুলিবিদ্ধ ৩৮ জন বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড