• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় পদ্মায় ২৪ ঘণ্টায় ৭৮ জেলে আটক

  পাবনা প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ২০:৫৭
গত ২৪ ঘণ্টায় আটক জেলেরা
গত ২৪ ঘণ্টায় আটক জেলেরা (ছবি : দৈনিক অধিকার)

নিষেধাজ্ঞা অমান্য করে পাবনার সুজানগরে পদ্মা নদীতে মা ইলিশ শিকার করার দায়ে গত ২৪ ঘণ্টায় ৭৮ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৪০ হাজার মিটার জাল ও চার মন ইলিশ মাছ জব্দ করা হয়। সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ সোমবার (২১ অক্টোবর) বিকালে জানান, পদ্মা নদীতে অভিযান চালিয়ে এসব জাল, জেলে ও মাছ আটক করা হয়। এ অভিযানে সার্বিক সহযোগিতা করেন সিনিয়ার সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রানুয়ারা খাতুন, উপজেলা মৎস অফিসার আব্দুল হালিম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুদ্দোজা প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ আরও জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা, পরিবহন ও মজুদ করা সরকার নিষেধাজ্ঞা আরোপ করেছে। এই নিষেধাজ্ঞা অমান্যকারীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হচ্ছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন জানান, পুলিশ উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় সুজানগর উপজেলার চরসুজানগর, নিশ্চন্তপুর, সাতবাড়িয়া, মালিফা, নাজিরগঞ্জ, হাসামপুর এবং আমিনপুর থানার ঢালার চর, কাজিরহাট, নটাকোলাসহ পদ্মা ও যমুনা নদীর বিভিন্ন এলাকায় নিয়মিত অভিযান চালাচ্ছে।

তিনি জানান, ৩০ অক্টোবর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। আটককৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও জব্দকৃত ইলিশ মাছ বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়েছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড