• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আনোয়ারায় পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ৪

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

২১ অক্টোবর ২০১৯, ১৮:০৩
গ্রেফতার
আনোয়ারায় গ্রেফতারকৃত ৪ ইয়াবা কারবারি (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের পৃথক তিনটি অভিযানে তিন লাখ ৬০ হাজার টাকা মূল্যের ১ হাজার ২শ পিস ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার (২০ অক্টোবর) রাতে উপজেলার বরুমচড়া, বটতলী ও বারখাইনের হাজীগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আনোয়ারা থানায় মাদক আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে।  

আনোয়ারা থানা ও মামলার এজাহারে জানা যায়, গোপন সংবাদের খবর পেয়ে আনোয়ারা পুলিশের একটি দল উত্তর হাজীগাঁও কর্ণফুলী কটন মিল এলাকা থেকে রাত ৩টার সময় মো. মারুফ হোসেনকে (১৯) ৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে। 

মারুফ উপজেলার বরুমচড়া ইউনিয়নের ভরারচর এলাকার মিয়া হোসেনের ছেলে। 

গ্রেফতারকৃত মারুফ জানায়, স্থানীয় এক মেয়ের প্রেমে ব্যর্থ হয়ে গত ৮ মাসের বেশি সময় ধরে ইয়াবা পাচারের কাজে জড়িয়ে পড়ে সে। ইতোমধ্যে সে চট্টগ্রামের বেশ কিছু এলাকায় ১৫ থেকে ১৬টি চালান পাচার করেছে। পাচারকৃত প্রতি চালান থেকে সে ১ হাজার ২শ টাকা করে পেত। এ কাজে জড়িয়ে পড়ার পর পিছু না হটার জন্য এক গডফাদার তাকে প্রতিনিয়ত মৃত্যুর হুমকি দিয়ে যাচ্ছে বলে সে পুলিশকে জানিয়েছে। 

অপর অভিযানে পুলিশ রবিবার রাত আনুমানিক দেড়টায় চন্দনাইশ উপজেলার বরমা গ্রামে অভিযান চালায়। এ সময় বরমা গ্রামের এয়ার মোহাম্মদের ছেলে আলাউদ্দিন ইকবালের (৩২) কাছ থেকে ১৫০ পিস ও ওয়াহেদুল ইসলামের (২০) কাছ থেকে ৫০ পিস ইয়াবাসহ তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারের পর আলাউদ্দিন ইকবাল জানায়, গত ১ বছর ধরে ফার্নিচার ব্যবসা বাদ দিয়ে চট্টগ্রাম শহরের আবদুর রশিদ নামে তার এক বন্ধুর হাত ধরে মাদকের ব্যবসায় জড়িয়ে পড়ে সে। পরিবারে তার স্ত্রী ও দুই ছেলে মেয়ে রয়েছে। রবিবার রাতে পুলিশের হাতে গ্রেফতার হওয়ার আগে সে ১৮ হাজার টাকায় চট্টগ্রাম শহরে বিক্রির উদ্দেশ্যে এই ইয়াবাগুলো ক্রয় করে। 

এছাড়া পুলিশের অপর আরও একটি অভিযানে বটতলীর জয়নাল কলোনির ৩ নম্বর বাসা থেকে মো. পারভেজকে (২৫) ৫০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃত পারভেজ খুরু স্কুল গ্রামের আলী হোসেনের ছেলে। 

মো. পারভেজ জানায় দীর্ঘদিন ধরে সে টেকনাফ শহরের হ্নিলা বাজার থেকে পেটে বহন করে ইয়াবা নিয়ে আসতেন। গত ৩ দিন আগে দুই হাজার পিস ইয়াবা পেটে বহন করে নিয়ে আসার পর ১ হাজার ৫স পিস বিক্রি করার পর ৫০০ পিস ইয়াবা নিয়ে পুলিশের কাছে ধরা পড়েন।  

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ জানায়, গ্রেফতারকৃত চারজনের বিরুদ্ধে মাদক আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড