• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষতি

  গোপালগঞ্জ প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ১২:০০
গোপালগঞ্জ
আগুনে পুড়ছে এলজিইডির কার্যালয় (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)-এর উপজেলা কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মূল্যবান ফাইলপত্র ও আসবাবপত্র পুড়ে গেছে। প্রাথমিক পর্যায়ে ধারণা করা হচ্ছে এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে ওই অধিদপ্তরের তালাবন্ধ অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস বলছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগার ঘটনা ঘটেছে।

জানা গেছে, কোটালীপাড়া উপজেলা পরিষদ কমপেক্স ভবনের ৩য় তলায় এ অফিসের অবস্থান। অফিসের নাইট গার্ড ছলেমান মীর প্রকৌশলী দেবাশীষ বাগচীর রুম থেকে ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেন। কোটালীপাড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

কোটালীপাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী দেবাশীষ বাকচী জানান, কোটালীপাড়া উপজেলার বিভিন্ন স্কুলের সাইন্স ল্যাবের জন্য জাইকার ক্রয়কৃত ২০ লাখ টাকার বৈজ্ঞানিক যন্ত্রপাতি, ফটোকপি মেশিন, সোফাসেট, অফিস ডেকোরেশন, আসবাবপত্র পুড়ে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কোটালীপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নজরুল ইসলাম জানান, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। অগ্নিকাণ্ডে অফিসের উপজেলা প্রকৌশলীর রুমের সমস্ত মালামাল পুড়ে গেছে। আমরা ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।

কোটালীপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জাকারিয়া বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে তিনি মন্তব্য করেন।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড