• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নকল ওষুধের কারখানায় অভিযান, আটক ১

  মেহেরপুর প্রতিনিধি

২১ অক্টোবর ২০১৯, ০৮:১৬
ওষুধ
নকল ওষুধ কারখানা (ছবি : দৈনিক অধিকার)

মেহেরপুরে ডিবি পুলিশের অভিযানে নকল যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে কারখানার মালিক রানাকে আটক করা হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। মেহেরপুর শহরের মল্লিক পাড়া কবি নজরুল স্কুল সড়কে বাবুর স্ত্রী শিল্পি খাতুনের নির্মাণাধীন বাড়িতে এ নকল সিরাপ তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়।

তবে পুলিশের দাবি, এই বাড়ি ভাড়া নিয়ে কারখানা তৈরি করেছিল নজরুল ইসলাম ওরফে নুজুর ছেলে রানা। সে এই কারখানায় দীর্ঘদিন ধরে নকল সিরাপ তৈরি করে মেহেরপুরসহ আশেপাশের জেলাগুলোতে সাপ্লাই দিয়ে থাকে। শুধু সিরাপই না এই সিরাপের বোতলে ফেনসিডিল ঢুকিয়ে বিক্রি করত রানা। এ সময় বাড়ির বিভিন্ন কক্ষ তল্লাশি করে নকল সিরাপ তৈরির বিভিন্ন সামগ্রী, মেশিন, খালি বোতল, সিল, লোগো ও ফেনসিডিলের খালি বোতল উদ্ধার করা হয়।

এর আগে, শনিবার দিবাগত রাতে রানার পিতা নজরুল ইসলাম নুজুর বাড়িতে অভিযান চালিয়ে ২৩ বোতল ফেনসিডিল ও অসংখ্য ফেনসিডিলের খালি বোতল উদ্ধার করা হয়।

অভিযান শেষে মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা সংবাদ পাই বাবুর স্ত্রী শিল্পি খাতুনের নির্মাণাধীন বাড়িতে অবৈধভাবে বিভিন্ন নকল যৌন উত্তেজক সিরাপ তৈরি করা হয়। রবিবার রাত ৭টার দিকে মেহেরপুর ডিবি পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালানো হয়। সেখান থেকে নকল সিরাপ তৈরির বিভিন্ন সামগ্রী ও মেশিন উদ্ধার করা হয়। শহরের মল্লিক পাড়ার নজরুল ইসলাম নুজুর ছেলে রানা এই কারখান পরিচালনা করত। এই কারখানার তৈরিকৃত সিরাপ মেহেরপুরসহ বিভিন্ন জেলাতে বিক্রি করতো। সিরাপ বিক্রির পাশাপাশি বোতলে ফেনসিডিল ঢুকিয়ে বিক্রি করা হতো।

শুধু রানা একা না এর সঙ্গে জড়িত থাকতে পারে তার পিতা নজরুল ইসলামও। শনিবার দিবাগত রাতে নজরুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে ২৩ বোতল ফেনসিডিল ও অসংখ্য খালি বোতল উদ্ধার করা হয়।

এ ঘটনায় রানাকে আটক করা হলেও তার পিতা নজরুল ইসলাম নুজু পলাতক রয়েছে।

নকল সিরাপ তৈরির কারখানা যে বাড়িতে পাওয়া যায় সে বাড়ির মালিক বাবুর স্ত্রী শিল্পী খাতুন। এ ঘটনায় শিল্পীকে পাওয়া না গেলেও স্থানীয়রা জানান, শিল্পী মুজিবনগর উপজেলার গৌরিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। শিল্পীর বাড়ি ভাড়া নিয়ে রানা নকল সিরাপ তৈরি করত।

অভিযানে উপস্থিত ছিলেন- জেলা গোয়েন্দা পুলিশের ওসি রবিউল ইসলাম, সেকেন্ড ইনচার্জ মেজবাহ রহমান, এসআই জসিম, এসআই মামুন, এএসআই ইব্রাহীম বিশ্বাস, এএসআই মনির।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড