• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নবীর বিরুদ্ধে অপপ্রচার করে কেউ পার পাবে না’

  ভোলা প্রতিনিধি

২০ অক্টোবর ২০১৯, ২১:৩২
বিক্ষোভ সমাবেশ
স্থানীয়দের বিক্ষোভ সমাবেশ (ছবি- সংগৃহীত)

ভোলার বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় ভোলাবাসীকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। অপরাধীদের কঠিন বিচার হবে বলেও জানিয়েছেন তিনি।

রবিবার (২০ অক্টোবর) বিকালে সাংবাদিকদের মাধ্যমে স্থানীয়দের এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, যেহেতু অপরাধী পুলিশের হাতে আটক আছে, অবশ্যই এর কঠিন বিচার হবে। প্রধানমন্ত্রী আমাদের প্রিয় নবী হযরত (সাঃ)-এর বিরুদ্ধে কটূক্তিকারীদের সাজার আইন পাশ করেছেন। নবীর বিরুদ্ধে অপপ্রচার করে কেউ পার পাবে না।

এর আগে এ দিন রাতে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ও বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী যৌথভাবে সংবাদ সম্মেলন করে অপরাধীদের আইনের আওতায় আনার কথা জানান। তারা বলেন, ঘটনার নেপথ্যে যারাই জড়িত থাকুক, সবাইকে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কাচিয়া ইউনিয়নের বিপ্লব নামে এক যুবকের হযরত (সঃ) সম্পর্কে ফেসবুক আপত্তিকর পোস্টকে কেন্দ্র করে উপজেলাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শনিবার ওই যুবকসহ আরও একজনকে আটকও করে পুলিশ। ফেসবুক পোস্টটির জেরে রবিবার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় স্থানীয় তাওহিদী জনতা। তারা বোরহানউদ্দিন ঈদগাহ মাঠ এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের সমাবেশ না করার জন্য অনুরোধ করে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ও আত্মরক্ষার্থে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় চারজন নিহত ও শতাধিক মানুষ আহত হন।

সংঘর্ষে নিহতরা হলেন- বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর মাদ্রাসা পড়ুয়া ছেলে মাহবুব (১৪), উপজেলার কাচিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেলওয়ার হোসেনের কলেজ পড়ুয়া ছেলে শাহিন (২৩), বোরহানউদ্দিন পৌর সভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাহফুজ (৪৫), মনপুরা হাজিরহাট এলাকার বাসিন্দা মিজান (৪০)।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড