• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুহিন-রমজানের পর এবার কুমিল্লায় শিশু মেহেদীকে গলাকেটে হত্যা

  কুমিল্লা প্রতিনিধি

২০ অক্টোবর ২০১৯, ০৯:২৫
হত্যা
শিশু মেহেদীকে গলাকেটে ও কুপিয়ে হত্যার ঘটনায় স্বজনদের আহাজারি (ছবি : দৈনিক অধিকার)

শিশু তুহিন ও রমজান হত্যাকাণ্ডের পর এবার কুমিল্লার সদর উপজেলায় মেহেদী হাসান (১০) নামে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশু ছাত্রকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয়েছে।

নিহত শিশু মেহেদী হাসান সদর উপজেলার হালিমানগর এলাকার সাতরাচম্পকনগর গ্রামের প্রবাসী আলমগীর হোসেনের ছেলে ও নর্থ সাউথ চাইল্ড একাডেমির তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে বাড়ির পাশের ডোবায় শিশু মেহেদীর লাশ পায় তার স্বজনরা। ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরে তাকে খুন করেছে দুর্বৃত্তরা।

নিহতের চাচা আব্দুল হান্নান জানান, মেহেদী হাসান পাশের বাড়ির বিউটি আক্তারের কাছে প্রাইভেট পড়ত। প্রতিদিনের ন্যায় শনিবার সন্ধ্যা ৭টার দিকে প্রাইভেট পড়তে যায় শিশু ছাত্র মেহেদী। পরে রাত সাড়ে ৮টার দিকেও বাসায় না ফেরায় পরিবারের লোকজন ওই শিক্ষকের বাড়িতে খোঁজ করে জানতে পারেন পড়ানো শেষে শিক্ষক বিউটি শিশুটিকে তাদের বাড়ির গেইটের ভেতরে দিয়ে এসেছে। পরবর্তীতে প্রায় আধা ঘণ্টা খোঁজাখুঁজির পর বাড়ির পাশের ডোবায় গলাকাটা অবস্থায় শিশু মেহেদীর নিথর দেহ পড়ে থাকতে দেখেন স্বজনেরা। এ সময় তাকে দ্রুত উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু মেহেদীকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শিশুটিকে দেখার জন্য হাসপাতালে উৎসুক জনতা ভিড় জমায়।

নিহত শিশু মেহেদীর চাচা বলেন, কিছুদিন পূর্বে তাদের বাড়িতে মোবাইল ও টাকা-পয়সাসহ স্বর্ণালংকার চুরি হয়েছে। সেই ঘটনার সঙ্গে হয়তো এটির সম্পৃক্ততা থাকতে পারে।

শিশুর গলাকাটা লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ারুল হক জানান, বিষয়টি সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করছে পুলিশ। কিভাবে এবং কারা এ হত্যাকাণ্ডটি ঘটিয়েছে পুলিশ তা খতিয়ে দেখছে। বর্তমানে শিশুটির মরদেহ ময়না তদন্তের জন্য কুমেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি উল্লেখ করে তিনি আরও জানান, তদন্ত সাপেক্ষে ঘটনার বিস্তারিত জানা যাবে।

আরও পড়ুনঃ শিশু তুহিনের পর এবার বাবা ও সৎ মায়ের বলি রমজান

উল্লেখ, গত ১৪ অক্টোবর ভোরে সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউড়া গ্রামে পরিবারের অগোচরে ৫ বছরের শিশু তুহিনকে হত্যা করে তার কান ও যৌনাঙ্গ কেটে লাশটি গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়। পরবর্তীতে পুলিশি অনুসন্ধান ও তদন্তে জানা যায় শিশু তুহিনের বাবাসহ তার তিন চাচা ও চাচাতো ভাই বর্বর এ হত্যাকাণ্ডটি ঘটিয়েছিল। এছাড়া গত ১৬ অক্টোবর দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলার সিংগা গ্রামে শিশু রমজান হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে তদন্তে জানা যায় নাম ব্যঙ্গ করায় শিশু রমজানকে হত্যা করা হয়েছিল।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড