• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, আটক ৪ 

  মৌলভীবাজার প্রতিনিধি

১৯ অক্টোবর ২০১৯, ১৬:৩৮
ভুয়া সাংবাদিক
আটক ৪ ভুয়া সাংবাদিক ( ছবি : দৈনিক অধিকার )

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ৪ ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশের সোপর্দ করেছে স্থানীয়রা। 

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে উপজেলার শরের কালিঘাট জিপ স্ট্যান্ডে একটি ফার্নিচারের দোকান থেকে তাদের আটক করা হয়।

জানা যায়, আটক ওই ৪ জন ফার্নিচার দোকানে গিয়ে নিজেদের সাংবাদিক ও বিভিন্ন মানবাধিকার সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে ১৬ হাজার টাকা চাঁদা দাবি করে। তাদের গতিবিধি সন্দেহজনক হলে স্থানীয়রা ওই ৪ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। 

আটককৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার আব্দুর রাজ্জাকের ছেলে দিল মোহাম্মদ (৬৬), ঢাকার উত্তরার সাদিকুর রহমানের ছেলে কামরুজ্জামান (৪৫), টঙ্গির মৃত হাফেজ মো. হানিফ চিশতির ছেলে মহিউদ্দিন চিশতি (৩৫) ও একই এলাকার মৃত নুরুজ্জামানের ছেলে রুকুনুজ্জামান (৪৫)।

এ সময় তাদের কাছ থেকে ‘মহানগর বার্তা’, ‘বর্তমান দেশবাংলা’, ‘নিউজ টুয়েন্টি ফোর’, ‘ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্টিকরাপশন ক্রাইম ইনভেস্টিগেশন সোসাইটি’ ও প্রাইভেট ইনভেস্টিগেট’ নামে পত্রিকা, সংস্থার পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড উদ্ধার করে পুলিশ। 

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেক দুলাল জানান, আটককৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম ও মানবাধিকার সংস্থার নাম ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড