• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধুমধামে বিয়ে হলো সেই হাসি আকতারের 

  গাইবান্ধা প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ২২:৫৬
হাসি আকতার
বরের সঙ্গে কনে হাসি আকতার ( ছবি : দৈনিক অধিকার )

গাইবান্ধা সরকারি শিশু পরিবারের (বালিকা) অনাথ হাসি আকতারের বিয়ে মহা ধুমধামে সম্পন্ন হলো।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে গাইবান্ধা সমাজসেবা অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসনের সহায়তায় বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে সুখনগর এলাকায় হাসি আকতারের বিয়ে সম্পন্ন হয়।

জানা যায়, বর্ণিল সাজে সাজানো হয় পুরো শিশু পরিবারের চারপাশ। খাবারের মেনুতেও কমতি ছিল না। ১ লাখ ১ টাকা দেনমহরে নাটোরের নলডাঙ্গা উপজেলার চেঁউখালী গ্রামের আব্দুল জলিল প্রামানিকের ছেলে রায়হান হোসেন স্বপনের সঙ্গে হাসি আকতারের বিয়ে হয়।

এ সময় হাসির অভিভাবক হিসেবে সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক ইমদাদুল হক প্রামাণিক, জেলা প্রশাসক আব্দুল মতিন, রংপুর বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক আবু ছালেহ মো. মুসা জঙ্গী, পুলিশ সুপার তৌহিদুল ইসলামসহ জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিতিতে বিয়ে সম্পন্ন হয়।

এ সময় জেলা প্রশাসক আব্দুল মতিন জানান, জেলা প্রশাসন থেকে এর আগেও এমন অনাথ মেয়েকে বিয়ে দেওয়া হয়েছে। নবদম্পতির জন্য অনেক দোয়া রইল।

জানা যায়, ২০০১ সালে দিনাজপুরের পার্বতীপুরগামী রুপসা আন্তঃনগর ট্রেনে অভিভাবকহীন হাসিকে দেখতে পায় ট্রেন যাত্রী শওকত আলী। পরে শওকত আলীর বড় ভাই মোহাম্মদ আলী হাসিকে প্রথমে রাজশাহী সমাজসেবা অধিদফতরের ছোটমনি নিবাসে হস্তান্তর করেন। সেখানেই শৈশব কাল অতিবাহিত করে হাসি আকতার। বেবী হোমের নিয়ম অনুযায়ী হাসি আকতারকে গাইবান্ধা (বালিকা) সরকারি শিশু পরিবারে হস্তান্তর করা হয়।

২০১৭ সালে স্বাধীনতার রজতজয়ন্তী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০১৯ সালে আবু হোসেন সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাশ করেন হাসি। বর্তমানে হাসি গাইবান্ধা সমাজসেবা অধিদফতরে অফিস সহায়ক পদে চাকরি করছেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড