• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতীয় সেই জেলের বিরুদ্ধে মামলা, অবশেষে কারাগারে

  রাজশাহী প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ১৮:৩৬
ভারতীয় জেলে প্রণব
আটক ভারতীয় জেলে প্রণব মণ্ডল ( ছবি : দৈনিক অধিকার )

রাজশাহীর চারঘাট সীমান্তে আটক ভারতীয় জেলে প্রণব মণ্ডলের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ ও নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে পৃথক দুটি মামলা করেছে বিজিবি।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে আদালতের শুনানি শেষে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

প্রণব ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সাহেবনগর ছিড়াচর এলাকার বসন্ত মণ্ডলের ছেলে।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডু এ তথ্য নিশ্চিত করে জানান, চারঘাট বিজিবির ক্যাম্পের হাবিলদার হুমায়ুন কবীর বাদী হয়ে ভারতীয় নাগরিক প্রণব মন্ডলকে আসামি করে দুটি মামলা দায়ের করেন। এই মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার বেলা ১১টার দিকে তাকে জুডিশিয়াল আদালত-২ এ পাঠানো হয়।

আদালতের বিচারক শাহনাজ পারভিন শুনানি শেষে তাকে দুপুরের মধ্যেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এ ঘটনার পর থেকে সীমান্তবর্তী এলাকাবাসীর মাঝে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ভারত থেকে নৌকা ও জাল নিয়ে পদ্মা ও বড়াল নদীর মোহনায় অবৈধভাবে ইলিশ শিকার করতে গেলে তাকে আটক করে বিজিবি। এদিন প্রণব মণ্ডলকে ছাড়িয়ে নিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর চার সদস্য বাংলাদেশ সীমানার ৬৫০ গজ ভেতরে অনুপ্রবেশ করে বিজিবির ওপর গুলি ছুড়ে। পরে বিজিবি আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছুড়ে। এরপর বিএসএফ সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পিঁছু হটেন এবং নিজেদের সীমানায় চলে যান।

পরে দুদেশের মধ্যে পতাকা বৈঠকে বিএসএফ দাবি করে, বিজিবির গুলিতে বিএসএফের এক সদস্য নিহত ও একজন আহত হয়েছেন। ঘটনাটি অনাকাঙ্খিত বলে জানিয়েছে উভয় পক্ষ। তবে ঘটনা তদন্তে দুই সীমান্তরক্ষী বাহিনী কাজ করবে বলে জানানো হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড