• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাটুরিয়ায় ৩ নম্বর পন্টুন বন্ধ, পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক গাড়ি

  সারাদেশ ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১৭:২৩
ফেরি ঘাট
ফেরি ঘাট পারাপারের অপেক্ষায় সৃষ্টি হয়েছে দীর্ঘ যানযট (ছবি : ফাইল ফটো)

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ এবং যানবাহন পারাপারের অন্যতম একটি নৌপথ। এ নৌরুটের মধ্যে পাটুরিয়া ঘাটের সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট ৩ নম্বর পন্টুন। 

গুরুত্বপূর্ণ পন্টুনটি নাব্যতা সংকটের কারণে শুক্রবার (১৮ অক্টোবর) সকাল থেকেই বন্ধ রাখা হয়েছে। এ দিকে, ঘাটটির চ্যানেলেও ড্রেজিংয়ের কাজ করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ। ফলে পাটুরিয়া ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট শাখার ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান শুক্রবার দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন।

আরিচা ঘাট শাখার ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান বলেন, নাব্যতা সংকটের কারণে শুক্রবার সকাল থেকে পাটুরিয়া ফেরিঘাটের অন্যতম ৩ নম্বর পন্টুনটির চ্যানেলে ড্রেজিংয়ের কাজ চলছে। আর এ কারণেই ওই পন্টুনটি বন্ধ রাখা হয়েছে। তবে, ঘাটের ৪ ও ৫ নম্বর পন্টুন দিয়ে যানবাহন পারাপার চলমান রয়েছে।

তিনি বলেন, যেহেতু গুরুত্বপূর্ণ পন্টুন বন্ধ রয়েছে, তাই গাড়ি পারাপারের ক্ষেত্রে ঘাটে চাপ একটু বেশি রয়েছে। বর্তমানে ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে দেড় শতাধিক যাত্রীবাহী গাড়িসহ তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক। এ দিকে, দিনটি শুক্রবার হওয়ায় ঘাটের যানবাহনের চাপও একটু বেশি রয়েছে। ফলে জরুরি পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, ওষুধবাহী গাড়ি, লাশবাহী গাড়িসহ অন্যান্য ছোট ব্যক্তিগত গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। পাশাপাশি বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ১৬টি ফেরি চলাচল করছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড