• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রাম এক্সপ্রেসের আসন বরাদ্দের দাবি জেলাবাসীর

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ১৪:৫২
কুড়িগ্রাম এক্সপ্রেস
কুড়িগ্রাম এক্সপ্রেস (ছবি : সংগৃহীত)

স্বাধীনতার পর প্রথম আন্তঃনগর ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ পেয়ে খুশি কুড়িগ্রামের মানুষ। তবে বরাদ্দের টিকিট আগেভাগেই শেষ হয়ে যাচ্ছে। ফলে টিকিট সঙ্কটে ভুগছেন যাত্রীরা।

চলতি মাসের ১৭ অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে শুরু হয়েছে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর যাত্রা। ১৪টি বগি নিয়ে আন্তঃনগর ট্রেনটি রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, নাটোর, মাধনগর, টাঙ্গাইল, মৌচাক, বিমানবন্দরসহ ১০টি স্টেশনে যাত্রী ওঠা-নামা করছে। এতে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ পাড়ি দিচ্ছে ৪৬১ কিলোমিটার পথ। তবে নামে কুড়িগ্রাম এক্সপ্রেস হলেও জেলার জন্য আসন বরাদ্দ দেওয়া হয়েছে অনেক কম। কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রায় মোট ৬৫৭টি আসন সুবিধা এবং ঢাকা থেকে কুড়িগ্রাম যাত্রায় ৬৩৮টি আসন সুবিধা থাকলেও কুড়িগ্রামের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে মাত্র ১৪৪টি আসন। কুড়িগ্রামের জন্য আসন সংখ্যা কম হওয়ায় অনেক যাত্রী টিকিট না পেয়ে সরাসরি ট্রেনে এসেছেন টিকিট কালেকশন করতে। ফলে টিকিট সঙ্কটে ভুগছেন তারা।

কুড়িগ্রাম থেকে তিস্তা পর্যন্ত রেলপথ ও ব্রিজগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় ধীরগতিতে ট্রেন যাতায়াত করছে। এগুলো সংস্কার করা গেলে ঢাকায় যাতায়াতে সময় আরও কমবে বলে জানান রেল কর্মকর্তারা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড