• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে অনুষ্ঠিত হবে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা

  খাগড়াছড়ি প্রতিনিধি

১৮ অক্টোবর ২০১৯, ০৮:২১
ইজতেমা
খাগড়াছড়িতে জেলা ইজতেমার কাজ চলছে (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়িতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা।

আগামী শনিবার (১৯ অক্টোবর) থেকে সোমবার পর্যন্ত তিন দিনব্যাপী মূলধারার তাবলীগ জামাত বাংলাদেশের (কাকরাইলস্থ) আয়োজনে এই ইজতেমা এ জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে।

এ ইজতেমায় সকল পাপকাজ-অপকর্ম থেকে মানব জাতিকে রক্ষাসহ নবীজি হযরত মোহাম্মদ (সঃ) জীবন আদর্শের নীতি-পথচলার বিশেষ বয়ান ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়াও পরকালের শান্তির জন্য ধর্মের প্রচার ও দ্বীনের প্রচারের মাধ্যমে ইসলামিক দাওয়াত নিয়ে আলোচনা করা হবে বলে সূত্র নিশ্চিত করে।

অনুষ্ঠিতব্য এ ইজতেমায় তাবলীগ জামাতের পরিচালনায় মো. সালেহ আহম্মদ শামীম দুইজন জিম্মাদার ও ১৬টি আলাদা আলাদা দায়িত্বে পালন করবেন এ সংগঠনের সদস্যরা। এর মধ্যে- খেদমত, সাফাই, জিকির, পানি, বিদ্যুৎ, চিকিৎসা ও নিরাপত্তার জন্য বিশেষভাবে দায়িত্ব বণ্টনের মাধ্যমে ইজতেমা সার্বিক বিষয় নিশ্চিতের জন্য কাজ অব্যাহত রয়েছে। ইতোমধ্যে ইজতেমার প্যান্ডেল তৈরির কাজ শুরু হয়েছে।

ইজতেমা পরিচালনা কমিটির জিম্মাদার সালেহ আহম্মদ শামীম বলেন, প্রতি বছর খাগড়াছড়ি জেলায় এ ইজতেমা হয়ে আসছে। শান্তিপূর্ণভাবে মুসলিম ইম্মার জীবন চলার পথে দ্বীনের নির্দেশনা ও পরকালের শান্তির জন্য এ ইজতেমায় বয়ান অনুষ্ঠিত হবে। তিন পার্বত্য জেলার ধর্মপ্রাণ মুসলিমদের দাওয়াতে অংশ নিয়ে এই ইজতেমা সফল করতে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড