• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে বালু উত্তোলন করায় ৩০টি ড্রেজার ধ্বংস

  শেরপুর প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৯, ২০:০৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

শেরপুরে সরকারি স্থাপনার নিকটবর্তী নিষিদ্ধ সীমানা থেকে অবৈধভাবে ভোগাই নদীর বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩০টি শ্যালো ইঞ্জিন চালিত ড্রেজার ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে নাকুগাঁও এলাকায় ভোগাই নদীর তীরবর্তী ভারত সীমানা থেকে ৩শ মিটারের মধ্যে বালু উত্তোলনের অভিযোগ ছিল। এ অবস্থায় বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমিন ভোগাই নদীর ওই অংশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ভারত সীমানার ৩শ মিটারের মধ্যে থাকা ২৫টি শ্যালো ইঞ্জিন চালিত ড্রেজার হাতুরি দিয়ে পিটিয়ে ধ্বংস করা হয়।

এ দিকে, নাকুগাঁও ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ব্রিজের নিকটবর্তী নিষিদ্ধ ৫শ মিটারে মধ্যে বালু উত্তোলনকারী আরও ছয়টি ড্রেজার পাওয়া যায়। পরে তা ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে আনসার বাহিনীর প্লাটুন কমান্ডার রহুল আমীনসহ ৪ আনসার সদস্য উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান জানান, আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে বালু উত্তোলনের কারণে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের পক্ষ থেকে আপত্তি তোলা হয়েছে। তাই অভিযান চালিয়ে এসব ধ্বংস করা হয়েছে। তিনি আরও বলেন, নিষিদ্ধ সীমানা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড